সর্বশেষ
রবিবার ৫ই ফাল্গুন ১৪২৪ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮

গুগলের নতুন ফোনে থাকছে না হেডফোন জ্যাক!

2017-09-30 20:36:24

1912751050_1506782184.jpg
বিডিলাইভ ডেস্ক :
৪ অক্টোবর পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল উন্মোচন করতে যাচ্ছে সার্চ জায়ান্ট গুগলে। গুঞ্জন শোনা যাচ্ছে, পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল কোনোটাতেই থাকছে না প্রচলিত হেডফোন জ্যাক।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড অথরিটি'র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে ওয়েবসাইটটিতে প্রকাশিত এমন তথ্যের সত্যতার বিষয়ে গুগল থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

২০১৬ সালে গুগল তাদের নেক্সাস ব্র্যান্ড বাদ দিয়ে নতুন নাম পিক্সেল নিয়ে স্মার্টফোন বাজারে আসে। হাই কোয়ালিটি ক্যামেরা সংযুক্ত করা হয়েছিলো গুগল পিক্সেল এবং পিক্সেল স্মার্টফোনে। তবে এবার কি কি ফিচার নিয়ে আসছে তা জানানো হয়নি।

তবে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলো জানিয়েছে, গুগল পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল এ থাকবে না ডুয়াল ক্যামেরা, তবে এর সামনের এবং পেছনের ক্যামেরা উন্নত মানের ছবি তুলতে সক্ষম হবে। এই স্মার্টফোনগুলোতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপ প্রসেসর। মোবাইলগুলো ময়লা আবর্জনা এবং পানি রোধক হবে এই মোবাইলগুলো।

এ ছাড়া এইচটিসি ইউ১১ এর মতো এতে থাকবে 'অ্যাকটিভ এ্যাজ' ফিচার, পিক্সেল ২ এ ২৭০০ এবং পিক্সেল ২ এক্সএল এ ৩৫২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকতে পারে।

ঢাকা, 2017-09-30 20:36:24 (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 0 বার পড়া হয়েছে