সর্বশেষ
সোমবার ৮ই শ্রাবণ ১৪২৫ | ২৩ জুলাই ২০১৮

শাহজালালে বিদেশি ওষুধ ও স্বর্ণসহ যাত্রী আটক

মঙ্গলবার, অক্টোবর ৩, ২০১৭

1563440636_1507003189.jpg
বিডিলাইভ রিপোর্ট :
হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ওষুধ ও ২০০ গ্রাম স্বর্ণেরবারসহ এক যাত্রী আটক করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সদস্যরা।

গতকাল সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। আটককৃত ওই যাত্রীর নাম আবদুল বারী। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছেন, আবদুল বারী মিশর থেকে ইওয়াই ২৫৮ নম্বর ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক রাত ৯টার অবতরণ করে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

যাত্রী আবদুল বারীর চার নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে রাত ২টার দিকে তার সাথে থাকা তিনটি লাগেজ থেকে বিদেশি ওষুধ ও মানিব্যাগ থেকে ২০০ গ্রাম স্বর্ণেরবার আটক করা হয়।  

আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ব্যতিরেকে বিদেশি ওষুধ আমদানি করা যায়না। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ২৮ লাখ টাকা।
 
ঘটনার সত্যতা স্বীকার করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান বলেন, আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে। 

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন