bdlive24

সীতাকুণ্ডে মহাসড়কের আইল্যান্ড যেন এক ফুল বাগান

মঙ্গলবার অক্টোবর ০৩, ২০১৭, ১০:৪৩ এএম.


সীতাকুণ্ডে মহাসড়কের আইল্যান্ড যেন এক ফুল বাগান

সীতাকুণ্ড প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশের আইল্যান্ড যেন এক ফুল বাগান। লাল, সাদা, হলুদসহ নানা রঙের ফুলে বর্ণিল হয়ে আছে সীতাকুণ্ডের মহাসড়কের চারলেনের আইল্যান্ড। যেহেতু পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, তাই প্রতিদিন এই অপার সৌন্দর্য্য উপভোগ করছে যাত্রীরা। এই মনোরম পরিবেশে খুশিও বটে যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা।

আজ সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, সীতাকুণ্ডের পন্থিছিলা, বাড়বকুণ্ড, সুলতানা মন্দির এলাকায় ফুলের বাগানের মত হয়ে আছে মহাসড়কের আইল্যান্ড। দুদিক থেকেই দেখতে খুবই সুন্দর লাগছে। ফুলের মধ্যে রয়েছে বিভিন্ন রঙের ছোঁয়া। এসব ফুলগুলোর মধ্যে রয়েছে হৈমন্তী, কুর্চি, টগর, রাধাচূড়া, কাঞ্চন ও সোনালু অন্যতম। চারলেনের মাঝে এমন ফুলের সমারোহ দেখতে কার না ভালো লাগে।

সড়ক ও জনপদ সূত্র জানায়, এক পাশের আলো যেন অন্য পাশে এসে দূর্ঘটনা না ঘটনায় তাই এই কম উচ্চতার ফুলের গাছ লাগানো হয়েছে। পাশাপাশি সৌন্দর্য বলেও একটা বেপার রয়েছে।

এদিকে ফুল গাছগুলো লাগানোর ফলে চারলেনের আইল্যান্ড দখলমুক্তও থাকল। সব কিছু বিবেচনায় নিয়ে এই ধরনের গাছ রোপন করা হয়েছিল। ইতিমধ্যে ফুল ফুটে গেছে। দেখতেও খুবই সুন্দর লাগছে। তাছাড়া এসব ফুল গাছগুলোকে প্রতিনিয়তই নজরদারিতে রয়েছে।

কলেজ পড়ুয়া ছাত্রী জান্নাতুল রিয়া বলেন, আমি প্রতিদিন বাঁশবাড়ীয়া হতে সীতাকুণ্ড যাতায়াত করি। রাস্তার মাঝে ফুলের বাগানের মত দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে এমন সুন্দর একটি সিদ্ধান্ত যারা নিয়েছে তাদের অনেক অনেক ধন্যবাদ জানাই।

সীতাকুণ্ড থেকে,
মোঃ ইমরান হোসেন


ঢাকা, অক্টোবর ০৩(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.