bdlive24

বাজারে এলো গুগলের ফটোগ্রাফার ক্যামেরা

শুক্রবার অক্টোবর ০৬, ২০১৭, ১২:২৯ এএম.


বাজারে এলো গুগলের ফটোগ্রাফার ক্যামেরা

বিডিলাইভ ডেস্ক: বাজারে এলো সহজেই বহনযোগ্য ক্যামেরা গুগল ক্লিপস।

ক্ষুদ্রাকৃতিরক্যামেরাটি সহজেই জামার পকেটে ক্লিপ দিয়ে যুক্ত করা যাবে, ক্যামেরাটিও ছোট ছোট ভিডিও বা ‘ক্লিপ’ ধারণ করতে পারবে। আর এই দুটি মিলেই এর নাম দেওয়া হয়েছে  এমন।

বুধবার গুগলের ইভেন্টে ক্যামেরাটি উন্মুক্ত করা হয়। ক্লিপস ক্যামেরাটিতে রয়েছে ১৩০ ডিগ্রি লেন্স, ১৬ গিগাবাইট স্টোরেজ, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩ ঘণ্টা টানা কাজ করতে সক্ষম ব্যাটারি। ক্যামেরাটি ওয়াই-ফাই ডাইরেক্টের মাধ্যমে রাউটার ছাড়াই ফোনের সঙ্গে যুক্ত থাকতে পারবে। ব্যবহারের জন্য সবসময় ফোনেরও প্রয়োজন হবে না।

ক্যামেরাটি চালু ও বন্ধ করতে সামনের লেন্স ঘুরালেই হবে। আর চিত্র ও ভিডিও ধারণের জন্য লেন্সের নিচেই রয়েছে শাটার বাটন।

মেশিন লার্নিং নির্ভর ফটোগ্রাফার ক্যামেরা এটাই প্রথম। শুধুমাত্র এটুকু ফিচার দেখে ডিভাইসটিকে আরেকটি গো-প্রো বা ভিডিও ব্লগিং ক্যামেরা বলে ধরে নেয়া যেতে পারে। যদিও ক্যামেরাটির মূল ফিচার এগুলো নয়।

গুগল মেশিন লার্নিংয়ের মাধ্যমে ক্যামেরাটি নিজ থেকেই সিন, সামনে থাকা সাবজেক্ট ও ঘটে যাওয়া ঘটনা বিশ্লেষণ করে ছবি বা ভিডিও ধারণ করতে পারবে। এটা করা সম্ভব হবে ব্যবহারকারীর ছোঁয়া ছাড়াই; অনেকটা নিজস্ব ফটোগ্রাফাররের মত।

যাদের ফটো গ্যালারি ইতোমধ্যে গুগল ফটোস রয়েছে তাদের ছবি তোলার ধরণ বিশ্লেষণ করে সে রকমের সিন বা ছবিতে থাকা মানুষদের উপস্থিতি দেখা মাত্র ক্যামেরাটি ছবি বা ভিডিও ধারণ করতে শুরু করবে।

ক্যামেরাটির মূল্য ২৪৯ ডলার।


ঢাকা, অক্টোবর ০৬(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.