bdlive24

গুগলের প্রথম তারবিহীন হেডফোন

শুক্রবার অক্টোবর ০৬, ২০১৭, ০৮:৫৭ পিএম.


গুগলের প্রথম তারবিহীন হেডফোন

বিডিলাইভ ডেস্ক: গুগল ব্রান্ডের ইয়ারবাড বাজারে আসছে। মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি বার্ষিক হার্ডওয়্যার উন্মোচন অনুষ্ঠানে এই ইয়ারবাড উন্মোচন করেছে। পিক্সেল বাড নামের নতুন এই ইয়ারবাডে জেশ্চার কন্ট্রোল, গান সুইচ করার জন্য টাচ প্রযুক্তিসহ আরও অনেক নজরকাঁড়া ফিচার যুক্ত করা হয়েছে।

এটি ব্যবহার করে কল ধরা এবং ভলিউম বাড়ানো-কমানো যায়। ডানপাশের ইয়ারবাড টাচ করার মাধ্যমে বিল্ট-ইন গুগল অ্যাসিস্ট্যান্ট সক্রিয় করা যাবে।
 
ইয়ারবাডের রঙের সাথে মেলানো চার্জিং কেসগুলো কয়েকবার এটিকে চার্জ দিতে সক্ষম। ইয়ারবাডের মাধ্যমে ২৪ ঘন্টা গান শোনা যাবে। অ্যান্ড্রয়েড মার্শম্যালো বা তার উপরের কোন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন ইয়ারবাডের সাথে পেয়ার করা যাবে। ফাস্ট পেয়ার ফিচার চালু করার মাধ্যমে ফোনের গান ইয়ারবাডে শোনা যাবে।

ব্লুটুথ সমর্থিত যেকোন ডিভাইসে ইয়ারবাডগুলো কাজ করলেও পিক্সেল গ্রাহকরা বিশেষ সুবিধা পাবে বলে জানিয়েছে গুগল।

গুগল জানিয়েছে, এই ইয়ারবাডের মাধ্যমে পিক্সেল গ্রাহকরা চলমান কথোপকথনের অনুবাদ গুগল ট্রান্সলেটের মাধ্যমে তাৎক্ষণিকভাবে পেয়ে যাবেন। ইয়ারবাডের মাধ্যমে মানুষ কথা বললে এটি গুগল ট্রান্সলেটের সহায়তায় এর অনুবাদ তাৎক্ষণিকভাবে দিতে পারবে। এটি ৪০ ভাষা অনুবাদ করতে পারবে।

পিক্সেল ফোনের মতো ইয়ারবাডগুলোও কালো, সাদা এবং নীল রঙে বাজারে আসবে। ইয়ারবাডের দাম রাখা হয়েছে ১৫৯ মার্কিন ডলার। সূত্র: দ্য ভার্জ 


ঢাকা, অক্টোবর ০৬(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.