সর্বশেষ
শুক্রবার ৮ই আষাঢ় ১৪২৫ | ২২ জুন ২০১৮

'প্রধান বিচারপতি গৃহবন্দি হলে মন্দিরে গেলেন কীভাবে'

শুক্রবার, অক্টোবর ৬, ২০১৭

1408338569_1507307664.jpg
বিডিলাইভ রিপোর্ট :
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে সরকার গৃহবন্দি করে রেখেছে—বিএনপির এ অভিযোগ নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেছেন, প্রধান বিচারপতি গৃহবন্দি হলে মন্দিরে গেলেন কিভাবে।

শুক্রবার রাতে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের অফিস সহকারী সিরাজ মিয়ার জানাজা শেষে সাংবাদিকদের একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, প্রধান বিচারপতির বাড়ির টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন। তাকে কারো সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না, তিনি গৃহবন্দি। সরকারি দলের নেতারা এসব অভিযোগ নাকচ করেছেন। দুই দলের নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যের মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকেশ্বরী মন্দিরে সস্ত্রীক পূজা দিতে যান এসকে সিনহা। এর আগে তিনি ভিসার আবেদন নিয়ে ঢাকায় অস্ট্রেলিয়ান হাইকমিশনে গিয়েছিলেন।

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে ক্ষমতাসীন দলের সমালোচনার মুখে থাকা প্রধান বিচারপতি ৩০ দিনের ছুটি নিয়েছেন। বিএনপির অভিযোগ, সরকারের মনঃপুত রায় না দেওয়ায় প্রধান বিচারপতিকে জোর করে ছুটিতে পাঠানো হয়েছে। তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে, জোর করে বিদেশ পাঠিয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দাবি করেন, প্রধান বিচারপতির ছুটির আবেদন ও সই জাল। এর প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, 'মওদুদ আহমদ মৃত ব্যক্তির সই জাল করে বাড়ি দখল করেছিলেন, যা আদালতের রায়ে তাকে ছাড়তে হয়েছে। সই জালিয়াতি তার জীবনের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের অভিমত, 'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে না ফেরায় দলটির নেতাকর্মীরা হতাশায় ভুগছেন। এ কারণেই প্রধান বিচারপতি সম্পর্কে অবান্তর কথা বলছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিরাজ মিয়া মারা যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

ঢাকা, শুক্রবার, অক্টোবর ৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন