সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

সরকারের সঙ্গে গণতান্ত্রিক উপায়ে লড়ব: দুদু

রবিবার, অক্টোবর ৮, ২০১৭

1270037083_1507457830.jpg
বিডিলাইভ ডেস্ক :
বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, একটি গণতান্ত্রিক দল হিসেবে গণতান্ত্রিক উপায়েই আমরা বর্তমান সরকারের সঙ্গে লড়াই করতে চাই। আমরা সামরিক শাসন চাই না। আওয়ামী লীগ নেতা খন্দকার মোশতাক যে সামরিক শাসন জারি করেছিলেন। আমাদের নেতা জিয়াউর রহমান সেই সামরিক শাসন  প্রত্যাহার করেছিলেন।

তিনি বলেন, আগামী বছর বাংলাদেশে যে সরকার ক্ষমতায় আসবে সেটা হচ্ছে গণতান্ত্রিক সরকার, ২০ দলের সরকার। আর সেই সরকারের প্রধান হবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

জাতীয় প্রেস ক্লাবের সামনে আজ রোববার দুপুরে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ নামক সংগঠনের ‘দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র ও রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার দাবি’তে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে দুদু বলেন, দেশ ধ্বংস হয়ে গেছে। দেশে এমন কোনো ব্যাংক খুঁজে পাওয়া যাবে না যেখান থেকে টাকা লুটপাট করা হয়নি। এমনই একটা দেশে আমরা বসবাস করছি! দেশকে রক্ষা করতে হলে এই সরকারকে বিদায় করতে হবে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে কথা বলেন। ইতিহাস ঘাটলে দেখা যাবে দেশের গণতন্ত্রের জন্য যতটুকু কাজ হয়েছে সেটা হয় জিয়াউর রহমান না হয় খালেদা জিয়ার হাত দিয়ে হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহ প্রমুখ।


ঢাকা, রবিবার, অক্টোবর ৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন