bdlive24

‘সরকার ব্যর্থ হলে মিয়ানমারের সুর কীভাবে নরম হল’

রবিবার অক্টোবর ০৮, ২০১৭, ০৬:৩৪ পিএম.


‘সরকার ব্যর্থ হলে মিয়ানমারের সুর কীভাবে নরম হল’

বিডিলাইভ রিপোর্ট: বাংলাদেশের  কূটনৈতিক উদ্যোগ ব্যর্থ হলে মিয়ানমার তাদের নাগরিকদের ফিরিয়ে নিতে উদ্যোগী হত না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোহিঙ্গা সঙ্কটে সরকারের ভূমিকা নিয়ে বিএনপির সমালোচনার জবাবে সেতুমন্ত্রী একথা বলেন।

মিয়ানমারের সেনাবাহিনীর দমন অভিযান শুরুর পর ২৫ অাগস্ট থেকে পাঁচ লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসেছে। এই সঙ্কট কাটিয়ে উঠতে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করে আসছেন বিএনপি নেতারা।

এর উত্তরে কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে মিয়ানমার তাদের অবস্থানে অনড় ছিল। কিন্তু কিছুদিন আগে মিয়ানমারের মন্ত্রী এসেছেন। একটা জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ করার সিদ্ধান্ত হয়েছে। তাদের সুর যদি নরম না হত, অবস্থানের যদি পরিবর্তন না হত, তাহলে মিয়ানমারের মন্ত্রী কী করে বাংলাদেশে এসেছেন?

রোববার দুপুরে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে গিয়ে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি যে এত সমালোচনা করছে তারা রোহিঙ্গা সমস্যার ব্যাপারে কতটা আন্তরিক? আজকে তাদের উদ্বেগটা আসলে রাজনৈতিক। বিএনপি যদি সত্যিই উদ্বিগ্ন হত, তাহলে দলটির নেত্রী খালেদা ‘দিনের পর দিন’ বিদেশে অবস্থান করেন কীভাবে।

তিনি বলেন, নিজেদের চেয়ারপারসনের অনুপস্থিতিতে কর্মীরা যে হতাশ, এ থেকে কর্মীদের চাঙ্গা করতে তারা আবোল তাবোল বকছেন। তাই এখানে বসে শুধু প্রেস ব্রিফিংয়ে মিথ্যাচার করে বেড়াচ্ছেন।  এছাড়া আমি অন্য কিছু দেখছি না। 


ঢাকা, অক্টোবর ০৮(বিডিলাইভ২৪)// এ এম
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.