bdlive24

সীতাকুণ্ডে ৪’শ যাত্রী নিয়ে জাহাজ বিকল

রবিবার অক্টোবর ০৮, ২০১৭, ০৭:৫৯ পিএম.


সীতাকুণ্ডে ৪’শ যাত্রী নিয়ে জাহাজ বিকল

চট্টগ্রাম ব্যুরো: সীতাকুণ্ডে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে প্রায় ৪০০ যাত্রী নিয়ে ‘এমভি কাজল’ নামে বিআইডব্লিউটিসির একটি জাহাজ বিকল হয়ে পড়ে। এতে জাহাজে থাকা যাত্রীরা আতঙ্কে কান্নাকাটি শুরু করে দেয়। রোববার সকালে কুমিরা ঘাটের সন্দ্বীপ চ্যানেলে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, সীতাকুণ্ডে রোববার বেলা ১১টার সময় বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে প্রায় ৪‘শ যাত্রী নিয়ে ‘এমভি কাজল’ নামে বিআইডব্লিউটিসির একটি জাহাজ বিকল হয়ে পড়ে। এতে জাহাজে থাকা যাত্রী ও শিশুরা আতঙ্কে কান্নাকাটি শুরু করে দেয়। খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট যাত্রীদের উদ্ধার করে।

চট্টগ্রাম জেলা পরিষদের মালিকানাধীন কুমিরা ফেরীঘাটের ইজারাদার আনোয়ার ও মো. নয়ন জানান, রবিবার সকাল ৯টায় জাহাজটি ৩২০ জন যাত্রী নিয়ে সীতাকুণ্ড কুমিরাঘাট থেকে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের উদ্দ্যেশে ছেড়ে যায়। কিন্তু জাহাজটি কিছুদুর যাওয়ার পরপর দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাড়বকুন্ড ও মুরাদপুর সীমানায় ইঞ্জিন বিকল হয়ে আটকা পড়ে। খবর পেয়ে যাত্রীদের উদ্ধারে ৯টি ইঞ্জিন চালিত বোট পাঠায় কুমিরা ঘাট ইজারাদার কর্তৃপক্ষ।

এদিকে জাহাজে আটকাপড়া যাত্রী শফিউল্ল্যাহ মুঠোফোনে বলেন, জাহাজটিতে প্রায় ৪শ যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বোঝায়ের কারণে জাহাজটি বিকল হয়ে যেতে পারে। জাহাজটিতে আটকা পড়া নারী শিশুরা আতংকে কান্নাকাটি শুরু করে দেয়। তবে দুপুরে দিকে তাদের কয়েকটি বোট এবং ফায়ার সার্ভিসের উদ্ধার দল তাদেরকে উদ্ধার করে বাউরিয়া ঘাটে পৌঁছে দেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া জানান, সন্দ্বীপগামী একটি যাত্রীবাহী জাহাজ সাগরে আটকা পড়েছে। যাত্রীদের উদ্ধারের দ্রুত প্রয়োজন গ্রহণ করা হয়েছে। কি কারণে জাহাজটি বিকল হয়ে যায় তার জন্য সংশ্লিষ্টদের সাথে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।


ঢাকা, অক্টোবর ০৮(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.