সর্বশেষ
শুক্রবার ৮ই আষাঢ় ১৪২৫ | ২২ জুন ২০১৮

অভিনয়ে আগ্রহ নেই: লিজা

সোমবার, অক্টোবর ৯, ২০১৭

1837376335_1507549308.jpg
বিডিলাইভ রিপোর্ট :
গানের ভূবনে সানিয়া সুলতানা লিজার যাত্রা শুরু প্রাথমিক বিদ্যালয়ে পড়াকালীন সময়ে এক শিক্ষিকার উৎসাহে। লিজার বাবারও স্বপ্ন ছিল লিজা সংগীত শিল্পী হোক। বাবার উৎসাহ ও শিক্ষিকার পরামর্শে লিজা ভর্তি হন গৌরীপুর সঙ্গীত নিকেতনে। সেই থেকে লিজার পথচলা শুরু।   

সেই লিজা ২০০৮ সালের ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম হন। তারপর আর থেমে থাকা নয় – একক অ্যালবামের পাশাপাশি ৫টি মিক্সড অ্যালবাম ও চলচ্চিত্রে প্লে-ব্যাকও করছেন সানিয়া সুলতানা লিজা। বদরুল আলম সৌদের মুক্তি প্রতীক্ষিত ছবি ‘গহীন বালুচর’-এর গানেও কন্ঠ দিয়েছেন তিনি। ভবিষ্যতে বড় পরিসরে নাটক কিংবা সিনেমায় অভিনয় করবেন কি না এমন প্রশ্নে লিজা বলেন, ‘অভিনয়ে মোটেও আগ্রহ নেই আমার।’

সম্প্রতি বেসরকারি একটি চ্যানেলে সাক্ষাতকার দেওয়ার সময় একথা বলেন লিজা। চলতি মাসে মুক্তি প্রতীক্ষিত ‘গহীন বালুচর’ ছবির টিমের সাথে কাজ করতে কেমন লাগলো? এমন প্রশ্নে লিজা বলেন, ‘ভীষণ ভালো লেগেছে। আমি এই টিমের প্রেমে পড়ে গেছি।

তারা আমাকে এতটা আপন করে গ্রহণ করেছে, যা আমার কাছে ছিল একটা বড় পাওয়া। যেকোন গান প্রকাশ পেলে সাধারণত তার প্রমোশন নিয়ে ভাবতে হয়। কিন্তু আমাকে এখানে তা ভাবতে হয়নি।

গানটা কি ছিল জানতে চাইলে বলেন: গানটা ছিল ‘তারে দেখি আমি রোদ্দুরে, দেখি আলোছায়াতে…..’। এটা ছিল একটা একক গান। গানটির মিউজিক কম্পোজিশন করেছেন ইমন সাহা এবং গানের কথা লিখেছেন বদরুল আলম সৌদ।

এছাড়া সম্প্রতি লিজার মিউজিক ভিডিও ‘ভালোবাসি বলা হয়ে যাক’ মুক্তি পেয়েছে। গানটি নিয়ে তিনি বলেন, এবারের মিউজিক ভিডিওটা একটু রোমান্টিক ধাঁচের। বেশ ভালো সাড়া পাচ্ছি। মাত্র ৪ দিন হলো এটা ছাড়া হয়েছে। অল্প সময়ে এটার রেসপন্স অনেক বেশি।

বেশ কিছুদিন আগে মুক্তি পেয়েছিল লিজার আরেকটি মিউজিক ভিডিও ‘পাগলী সুরাইয়া’। এ মিউজিক ভিডিওটির মাধ্যমেও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন লিজা।

ঢাকা, সোমবার, অক্টোবর ৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন