bdlive24

জাবি'তে প্রক্সির অভিযোগ, ২ জনের কারাদন্ড

মঙ্গলবার অক্টোবর ১০, ২০১৭, ০৯:৫৪ এএম.


জাবি'তে প্রক্সির অভিযোগ, ২ জনের কারাদন্ড

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ২য় দিনে প্রক্সি দিতে এসে ধরা পড়ল দুই শিক্ষার্থী।

গতকাল সোমবার আটক দুই শিক্ষার্থীদের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্ত দুই শিক্ষার্থী হলেন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী কামরুজ্জামান রাজ্জাক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ৪৬তম ব্যাচের মোহাইমিনুল ইসলাম সালমান।

সোমবার সমাজবিজ্ঞান অনুষদের পরীক্ষা কেন্দ্রে সকাল সাড়ে ১০টায় (২য় শিফটে) বন্ধু মেহেদী হাসানের পরিবর্তে প্রক্সি দিতে যায় কামরুজ্জামান রাজ্জাক। পরীক্ষা কেন্দ্রের কক্ষ পরিদর্শক স্বাক্ষর করতে গিয়ে প্রবেশপত্রের ছবির সাথে চেহারা মিল না থাকায় প্রশাসনের হাতে তুলে দেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জালিয়াতির সত্যতা স্বীকার করে। পরে রাজ্জাকের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও দুইজনকে আটক করে প্রক্টরিয়াল বডি। পরে রাত ৯টায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রাজ্জাক ও সালমানকে ১ মাসের জন্য বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

কোন অভিযোগ না পাওয়ায় নোয়াখালী সরকারি কলেজের সমাজবিজ্ঞানের ছাত্র আবদুল আল নোমানকে ছেড়ে দেওয়া হয়।

রায় প্রদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ বলেন, ১৮৬০ এর ১৮৮ ধারা অনুযায়ী দোষী প্রমাণিত হওয়ায় দুই শিক্ষার্থীকে ১ মাসের জন্য বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। আর বাকি একজনকে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট না থাকায় মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


ঢাকা, অক্টোবর ১০(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.