bdlive24

দর্শক হয়ে যেতে পারেন মেসি-রোনালদো

মঙ্গলবার অক্টোবর ১০, ২০১৭, ১২:৫৬ পিএম.


দর্শক হয়ে যেতে পারেন মেসি-রোনালদো

বিডিলাইভ ডেস্ক: ফুটবল দুনিয়ার দুই মহা তারকার নাম লিওনেল মেসি আর ক্রিস্তিয়ানো রোনালদো। সময়ের সেরা খেলোয়াড় দুজন। কেউ কেউ আগ বাড়িয়ে বলেন সর্বকালের সেরা।

এসব কথা সবারই জানা। তবে নতুন খবর হল এই দুই মহা নায়ককে ছাড়াই হতে পারে এবারের বিশ্বকাপ! যাদের খেলা দেখার জন্য দর্শকরা হুমরি খেয়ে পড়ে তারাই হয়ে যেতে পারেন দর্শক। এটা ভাবতে যদিও অবাক লাগে তবু এটাই সত্যি।


লাতিন অঞ্চলে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে আর্জেন্টিনা।  আজ ইকুয়েডরের বিপক্ষে হেরে গেলে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি টেলিভিশনেই দেখবেন রাশিয়া বিশ্বকাপ।  এতটা তলানিতে না পৌঁছলেও চারবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর শঙ্কা আছে বিশ্বকাপের দর্শক হওয়ার।  ইউরোপিয়ান অঞ্চলে গ্রুপ ‘বি’তে সমান ৯ ম্যাচ।

শেষে সুইজারল্যান্ডের পয়েন্ট ২৭ আর পর্তুগালের ২৪। আজ শেষ ম্যাচে সেই সুইজারল্যান্ডের মুখোমুখি পর্তুগাল।  গোল গড়ে এগিয়ে থাকায় লিসবনে ম্যাচটি জিতলে সরাসরি বিশ্বকাপ খেলবেন রোনালদোরা।  তবে হেরে গেলে বা ড্র করলে ইউরো চ্যাম্পিয়নদের নেমে যেতে হবে প্লে-অফে।  সেখানে খেলতে হতে পারে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির বিপক্ষেও? আর আজ একটি হলুদ কার্ড পেলে প্লে-অফের প্রথম লেগে মাঠে নামা হবে না রোনালদোর, যা দুঃস্বপ্নেও ভাবছেন না পর্তুগিজ যুবরাজ।  ওদিকে বাদ পড়াটা একরকম নিশ্চিতই গত বিশ্বকাপে তৃতীয় হওয়া দল নেদারল্যান্ডসের।

আজ শেষ ম্যাচে সুইডেনকে অন্তত ৭ গোলে হারাতে হবে, যে সমীকরণের কথা শুনে আরিয়েন রবেন বলে বসেছেন, ‘সব শেষ হয়ে গেছে!’

মেসি-রোনালদোরা শঙ্কায় থাকলেও গতকাল বিশ্বকাপ নিশ্চিত করেছে পোল্যান্ড আর মিসর। মন্টেনেগ্রোকে ৪-২ গোলে হারিয়ে ২০০৬ সালের পর বিশ্বকাপে ফিরেছে পোল্যান্ড।  ৮৪ মিনিট পর্যন্ত ২-২ সমতা ছিল ম্যাচে।  খেলা শেষের পাঁচ মিনিট আগে রবার্ত লেভানদস্কির গোলে এগিয়ে যায় পোলিশরা।  তাদের ৪-২ গোলের জয় নিশ্চিত করে ফিলিপ স্তোকোভিচের আত্মঘাতী গোল।  এই গ্রুপের অন্য ম্যাচে রোমানিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে প্লে-অফ নিশ্চিত করেছে ডেনমার্ক।  আগেই বিশ্বকাপ নিশ্চিত করা বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি বাছাই পর্ব শেষ করেছে আজারবাইজানের বিপক্ষে ৫-১ গোলের জয়ে।  নিজেদের বাছাই পর্বের ইতিহাসে এবারই প্রথম ১০ ম্যাচের সবগুলোতে জয় পেল তারা।

আফ্রিকা থেকে নাইজেরিয়ার পর মিসর গত পরশু বিশ্বকাপ নিশ্চিত করেছে মোহাম্মদ সালাহর অতিরিক্ত সময়ের পেনাল্টিতে কঙ্গোকে ২-১ গোলে হারিয়ে।  ১৯৯০ সালের পর এবারই প্রথম বিশ্বকাপে ফিরল মিশর। 


ঢাকা, অক্টোবর ১০(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.