bdlive24

'ব্লু হোয়েল' গেইমস খেলে কিশোরীর মৃত্যু এখনো রহস্য!

মঙ্গলবার অক্টোবর ১০, ২০১৭, ০২:২৪ পিএম.


'ব্লু হোয়েল' গেইমস খেলে কিশোরীর মৃত্যু এখনো রহস্য!

বিডিলাইভ রিপোর্ট: গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটভিত্তিক আত্মঘাতী গেইম খেলে এক কিশোরীর আত্মহত্যার খবর। কিন্তু এর সত্যতা নিয়েও রয়েছে প্রশ্ন। পরিবারের সদস্যরা যে আশঙ্কা করেছিলেন তার সাথে নিহত শিক্ষার্থী স্বর্ণার শরীর এবং ব্যবহৃত মোবাইল ফোনে মেলেনি কোনো আলামত।

তবে, আত্মঘাতী গেইমসের অস্তিত্বের কথা উড়িয়ে না দিয়ে, সন্তানদের ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে অভিভাবকদের সচেতনতার উপর জোর দিচ্ছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

মৃত্যু রহস্য নিয়ে এখনো কোনো সঠিক তথ্য মেলেনি। বৃহস্পতিবার রাজধানীতে এক শিক্ষার্থী আত্মহত্যা করার পরপরই পরিবারের দাবি ব্লু হোয়েল গেইম খেলেই এ পথ বেছে নিয়েছে স্বর্ণা।

অন্যদিকে পুলিশ বলছে, মরদেহে মেলেনি কোনো ট্যাটু বা কাটাছেঁড়ার দাগ। যদিও এই লক্ষণ গেইমের একটি পর্যায় হিসেবে ধরা হয়। নিহত স্বর্ণার সুইসাইড নোটেও পাওয়া যায়নি এ গেইম সংক্রান্ত কোনো তথ্য বা সংকেত।

নিহত স্বর্ণার বাবা অ্যাডভোকেট সুব্রত বর্মণ বলেন, 'এটা খেলতে পারে সন্দেহ হচ্ছে কারণ ওর বুক সেল্ফে অনেকগুলো হরর বই পেয়েছি। হঠাৎ করে ছাদে যাওয়া। রুমে কেউ গেলে ফোনটা টিপ দিয়ে বন্ধ করে দেওয়া তাইলে এটা কি?'

নিউমার্কেট থানার ওসি আতিকুর রহমান বলেন, 'নিহতের মরদেহে কোন রকম কোনো চিহ্ন ছিল না।' পুলিশ ও পরিবারের সদস্যদের পরস্পর বিরোধী বক্তব্যে, মৃত্যু রহস্য উদঘাটন এখনো সম্ভব হয়নি।

আত্মঘাতী গেইম নিয়ে মনোবিজ্ঞানী তাজুল ইসলাম, 'কিছু কিছু আত্মহত্যা প্রবণ লোক আছে যারা জীবনের প্রতি হতাশ হয়ে গেছে তারা কিন্তু ভিকটিম হয়ে যেতে পারে। এবং তাদেরকে সুরক্ষা করার জন্য হলেও অন্তত আমাদের সচেতন হতে হবে।' বিশ্বজুড়ে অনেক দেশই এ গেইম নিয়ে শঙ্কিত। বাংলাদেশে এর গেটওয়ে বন্ধে আগাম প্রস্তুতি নেয়ার উপর জোর দিলেন বিশেষজ্ঞরা। প্রযুক্তি বিশেষজ্ঞ সাবির আহমেদ সুমন বলেন, 'আইন শৃঙ্খলাবাহীনির উচিত এই ব্যাপারে নজর রাখা।'

তবে এ ব্যাপারে সরকার তৎপর বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি বলেন, 'আমরা দেখছি কতগুলো লিংক থেকে এগুলো করা হচ্ছে। আমরা এগুলোকে ব্লক করার চেষ্টা করছি।'


ঢাকা, অক্টোবর ১০(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.