bdlive24

ঢাবিতে মানসিক স্বাস্থ্য দিবস পালিত

মঙ্গলবার অক্টোবর ১০, ২০১৭, ০২:৫৮ পিএম.


ঢাবিতে মানসিক স্বাস্থ্য দিবস পালিত

ঢাবি প্রতিনিধি: বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর এবং এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগের যৌথ উদ্যোগে আজ মঙ্গলবার সকালে ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মুখ চত্বরে দিনব্যাপী একটি স্টলের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্টলের উদ্বোধন করেন। এবারের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য বিষয় “কর্মস্থলে মানসিক স্বাস্থ্য”। এসময় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হকসহ বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মানসিক স্বাস্থ্য দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনটিকে বেছে নেওয়া হয়েছে যাতে মানসিক স্বাস্থ্যের বিষয়ে মানুষ সচেতন হয়।

তিনি আরও বলেন, প্রতিটি মানুষেরই কোন না কোনভাবে মানসিক থেরাপি প্রয়োজন। আমরা কোন মানুষকে যেন সমাজ থেকে বিচ্ছিন্নভাবে অন্য কোন মানুষ হিসেবে গ্রহণ না করি। শারীরিক ও মানসিক দু’ধরনের সুস্থতাই সকলের কাম্য। এই বিষয়টি অনুধাবন করা অত্যন্ত জরুরী।

আজকের প্রতিপাদ্য বিষয়টি মানুষের কর্মস্থলে কর্মউদ্দীপনা সৃষ্টির ক্ষেত্রে নিঃসন্দেহে সচেতনতা বৃদ্ধি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


ঢাকা, অক্টোবর ১০(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.