সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

প্যারিসে বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্টের সম্মেলন অনুষ্ঠিত

মঙ্গলবার ১০ই অক্টোবর ২০১৭

1422099938_1507640724.jpg
প্রবাসী ডেস্ক :
রবিবার প্যারিসের পান্তায় বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্টের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনের প্রথম অধিবেশনে বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্টের সভাপতি সরোয়ার হোসেন টিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী হোসেনের পরিচালনায় জাতীয় সংগীত ও কোরান তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান।  

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা জনকল্যাণ সমিতি ইউকে সভাপতি জাহাঙ্গীর খান, বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাস্ট এর সাবেক সাধারণ সম্পাদক করিম উদ্দিন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে সহসভাপতি দেলোয়ার হোসেন, বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকে সাংগঠনিক সম্পাদক আবু বক্কর খসরু, বিশিষ্ঠ রাজনীতিবিদ আব্দুর রহিম শামীম, জালালাবাদ এসোসিয়েশন ইতালি সভাপতি অলি উদ্দিন শামীম।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক শিক্ষা সম্পাদক হোসেন আহমদ, সাংগঠনিক সম্পাদক আলী উদ্দিন সুমন, ট্রাস্টি রাসেল আহমদ, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান বাবলু হোসেন, সদস্য নাজিম উদ্দিন, সালেহ আহমদ।

এসময় ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমদ, বেনজির আহমদ সেলিম, এম এ কাশেম, মিজান চৌধুরী মিন্টু, ওয়াহিদ বার তাহের, সালেহ আহমদ চৌধুরী, কবির হোসেন পাটোয়ারী, মুজিবুর রহমান, আতিকুজ্জামান শিকদার, হেনু মিয়া, মোতালেব খান, ফয়ছল উদ্দিন, মোস্তফা হাসান, এমদাদুল হক স্বপনসহ নেতৃবৃন্দ।
 
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সম্মেলন কমিটির চেয়ারম্যান বাবলু হোসেন ও সদস্য সালেহ আহমদের পরিচালনায় সর্বসম্মিতিক্রমে বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্টের আগামী দুই বছরের জন্য কমিটি ঘোষণা করেন ব্রিটেনের কমিউনিটি নেতা আব্দুর রহিম শামীম। এসময় সভাপতি হিসাবে সরোয়ার হোসেইন টিপু ও সাধারণ সম্পাদক হিসাবে আলী হোসেইন, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ, মিজানুর রহমান লিটন, কোষাধক্ষ নাজিম উদ্দিনকে নির্বাচিত করা হয়। এসময় সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন বাবলু হোসেন এবং উপদেষ্টা পরিষদে গিয়াস উদ্দিন, হানিফ উদ্দিন, জমির মিয়া, হুচিম্যান, শামীম আহমদ, মাহমুদ হাসান, ইকবাল হোসেন, শাহাবুদ্দিনকে নির্বাচিত করা হয়। পরে সংগঠনের নবগঠিত কমিটির  সদস্যদেরকে শপথ পাঠ করান বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন।  

সম্মেলনের শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার হোসেন ও সহসাংস্কৃতিক সম্পাদক স্টার সানির পরিচালনায় এসময় গান পরিবেশন করেন সাজ্জাদ নূর, সাজ্জাদ মিয়া, মিতুয়া হেমা, সুমা দাস, নৃত্যশিল্পী সোহেল খান।

বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন নিজেকে এ সংগঠনের ট্রাস্টি হিসাবে অন্তর্ভুক্তি করার জন্য সংগঠনের নেতৃবৃন্দকে অনুরোধ জানিয়ে বলেন, ফ্রান্স থেকে বাংলাদেশের মানুষের বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট যে উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করেছে তা সত্যি প্রশংসনীয়।

তিনি বলেন, আঞ্চলিকতার মাধ্যমে আন্তরিকতা সৃষ্টি করে ফ্রান্সের সর্বত্র বাংলাদেশিদের অবস্থান সৃষ্টি করা সম্ভব।

নবনির্বাচিত সভাপতি, সম্পাদক তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন আগামী দিনগুলিতে সংগঠনকে আরো গতিশীল করতে সকলের সহযোগিতার পাশাপাশি আন্তরিকতার দরকার। পরে অনুষ্ঠানের ইভেন্ট ম্যানেজমেন্ট এর দায়িত্ব পালন করে প্যারিস সাজঘর।

ঢাকা, মঙ্গলবার ১০ই অক্টোবর ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 18 বার পড়া হয়েছে