সর্বশেষ
সোমবার ৮ই শ্রাবণ ১৪২৫ | ২৩ জুলাই ২০১৮

নিউইয়র্কে ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটান’এ বাংলাদেশের দুটি চলচ্চিত্র

মঙ্গলবার, অক্টোবর ১০, ২০১৭

791361857_1507652277.jpg
কাহহার সামি :
দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গহীনের জলছাপ’ এবং ‘এক ক্ষুধার্তের গল্প’। বেঙ্গল স্টুডিও ইন্ক প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য দুটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটানে অফিসিয়াল সিলেকশন পেয়েছে।

চলচ্চিত্র দুটি পরিচালনা করেছেন সাদিয়া আফরিন (চন্দ্র বিন্দু)। চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কমল চন্দ্র দাস।

‘Fate’s Tale- গহীনের জলছাপ’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প লিখেছেন খন্দকার শারমিন। এখানে গ্রাম বাংলার মানুষের সারল্য, তাদের জীবনযাপন এবং তাদের স্বার্থহীন ভালোবাসার গল্প দেখানো হয়েছে। এ চলচ্চিত্রের মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন শারমিন জোহা শশী এবং জীবন রায়।

‘A Plate of Rice- এক ক্ষুধার্তের গল্প’ চলচ্চিত্রটিতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়ের অভাব-অনটন এবং হতদরিদ্র মানুষের জীবনযাত্রা তুলে ধরা হয়েছে। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, মাহমুদ আলম, শহিদুল্লাহ সবুজ, নিরঞ্জন নিরু এবং শিশু চরিত্রে অভিনয় করেছেন গৌরি প্রসাদ অংক।

Image may contain: 2 people, people smiling, people standing, outdoor and water

গহীনের জলছাপ খ্যাত অভিনেতা জীবন রয় বলেন, ‘এটা আমার জীবনের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। আর এটা ইন্টারন্যাশনাল ফেস্টিভাল এ যাবে, সত্যি এমন সংবাদ যে কারো জন্যে আনন্দের। সত্যি আমি অনেক আনন্দিত। আর এর মাধ্যমে ভাল কাজ করার দায়িত্ব্যবোধ বেড়ে গেল। সবাই আমার জন্য দোয়া করবেন।’

চলচ্চিত্র দুটির প্রথম প্রিমিয়ার হবে ২০ অক্টোবর ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটান’ নিউইয়র্কে।

সম্প্রতি বেঙ্গল স্টুডিও এর প্রযোজনায় ‘Made in China- মেইড ইন চায়না’ নামের স্বল্পদৈর্ঘ্যের শুটিং শেষ হয়েছে। এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সারোয়ার হাবিব।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন