bdlive24

সরাসরি বিশ্বকাপে রোনালদোর পর্তুগাল

বুধবার অক্টোবর ১১, ২০১৭, ১০:২৩ এএম.


সরাসরি বিশ্বকাপে রোনালদোর পর্তুগাল

বিডিলাইভ রিপোর্ট: শেষ দিনে জ্বলে ওঠল ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। সুইজারল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া যে কোনো ফলই দলটিকে ঠেলে দিতো প্লে-অফ ঝুঁকিতে। তবে সে পর্যন্ত আর যেতে হয়নি। মঙ্গলবার রাতে লিসবনে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সরাসরিই রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে পর্তুগাল। অথচ সুইজারল্যান্ডের কাছে হেরেই বিশ্বকাপ মিশন শুরু হয়েছিল পর্তুগালের।

বিশ্বকাপে খেলতে হলে জয় ছাড়া কোনোই বিকল্প ছিল না পর্তুগিজদের সামনে। জয় ছাড়া অন্য যে কোনো ফলই তাদের ঠেলে দিতো প্লে-অফের সামনে। কারণ, আগের ৯টি ম্যাচই জিতে নিয়েছিল সুইজারল্যান্ড। ৯ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সুইসরাই ছিল সবার ওপরে। পর্তুগালের ৯ ম্যাচে জয় ছিল ৮টি। ২৪ পয়েন্ট নিয়ে তারা দ্বিতীয় স্থানে। শেষ ম্যাচে মুখোমুখিই হয়েছিল এই দুই দল।

অবশেষে সেই জয়টা নিয়েই ঘরে ফিরলো রোনালদো অ্যান্ড কোং। শেষ ম্যাচে সুইজারল্যান্ডকে হারানোর ফলে দু’দলেরই পয়েন্ট দাঁড়াল সমান সমান ২৭। তবে গোল ব্যবধানে অনেক এগিয়ে পর্তুগাল। সুতরাং, বাছাই পর্বে ‘বি’ গ্রুপের সেরা হয়েই বিশ্বকাপ নিশ্চিত হলো পর্তুগিজদের। এ নিয়ে টানা পঞ্চমবার এবং মোট ৭মবার বিশ্বকাপে খেলবে পর্তুগাল।

৪১ মিনিটেই লিড নিয়ে নেয় পর্তুগাল। এলিসিউ দারুণ একটি ক্রস দেন হোয়াও মারিওকে। ডি বক্সের মধ্যে মারিও ছিলেন গোলরক্ষক ইয়ান সোমার এবং ডিফেন্ডার জোহান ডিজরুর মাঝে। ক্রস হয়ে আসা বলটি ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন ডিজরু।

এরপর খেলার ৫৭ মিনিটে গোল করেন আন্দ্রে সিলভা। বার্নার্ডো সিলভা বল ক্রস করেন আন্দ্রে সিলভার কাছে। গোল পোস্টের ৬ গজের মধ্যে বল পেয়ে সেটিকে অনায়াসেই সুইসদের জালে জড়িয়ে দেন আন্দ্রে সিলভা। তাতেই ২-০ ব্যবধানে জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ নিশ্চিত হয় পর্তুগালের।


ঢাকা, অক্টোবর ১১(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.