bdlive24

শাবিপ্রবি'র ভর্তি আবেদন শুরু ১৫ অক্টোবর

বুধবার অক্টোবর ১১, ২০১৭, ১২:১৬ পিএম.


শাবিপ্রবি'র ভর্তি আবেদন শুরু ১৫ অক্টোবর

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি আবেদন শুরু হবে ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে। চলবে ৪ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

ভর্তি কমিটির সদস্যসচিব সিইপিসি বিভাগের সহযোগী অধ্যাপক মহিবুল আলম জানান, গত বছরের মতো এবারও দুটি ইউনিটে ভর্তি পরীক্ষা হবে। সামাজিক বিজ্ঞান অনুষদে ‘এ’ এবং বিজ্ঞান অনুষদে ‘বি’ ইউনিটে পরীক্ষা হবে। ‘বি’ ইউনিটে আবার ‘বি-১’ ও ‘বি-২’ নামে সাব-ইউনিট রয়েছে।

আগামী ১৮ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘এ’ আর বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা হবে জানিয়ে তিনি বলেন, এবার সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের আসন ৩০টি থেকে বাড়িয়ে ৫০টি করা হয়েছে। ‘বি’ ইউনিটে ২০টি আসন বাড়ায় মোট সংখ্যা হয়েছে ৯৮০টি। ‘এ’ ইউনিটে আসন আগের মতোই ৬১৩টি রয়েছে।

কোনো শিক্ষার্থী উভয় ইউনিটে পরীক্ষা দিতে চাইলে উভয় ইউনিটে আলাদা আবেদন করতে হবে। সাব-ইউনিটগুলো এমনভাবে সাজানো হয়েছে যে, কোনো ইউনিটের একটি সাব-ইউনিটে আবেদন করলে ওই ইউনিটের অন্য সাব-ইউনিটে আবেদন করা যাবে না।

‘এ’ ইউনিটের জন্যে ২০১৬ অথবা ২০১৭ সালের এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান উভয় পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৩ ও মোট ৬.৫ থাকতে হবে। ‘বি’ ইউনিটের জন্যে এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান উভয় পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৩ ও মোট ৭ থাকতে হবে।

আবেদনের জন্যে একটি প্রিপেইড টেলিটক মোবাইল ফোন নম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের নাম (এসইউএসটি), এইচএসসি/সমমান শিক্ষা বোর্ডের নামের কোড, এইচএসসি/সমমান পরীক্ষার রোল নম্বর, পাসের সাল এবং এসএসসি/সমমান শিক্ষা বোর্ডের নামের কোড, এসএসসি/সমমান পরীক্ষার রোল নম্বর, পাসের সাল, সাব-ইউনিটের কী ওয়ার্ড (এ, বি-১, বি-২) লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এছাড়া পরীক্ষার দিন শিক্ষার্থীদের সদ্যতোলা ২ কপি ৩০০/৩০০ পিক্সেল সাইজের ছবি ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে দুই কপি প্রবশেপত্র ডাউনলোড করে প্রিন্ট করে সঙ্গে নিয়ে আসতে হবে।

গত বছরের মতো এবারও ‘এ’ ও ‘বি-১’ ইউনিটের ফরমের মূল্য ৮০০ টাকা, ‘বি-২’ ইউনিট ৯০০ টাকা।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে এখানে ক্লিক করুন


ঢাকা, অক্টোবর ১১(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.