সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

অনিরাপদ বাংলাদেশে আতিথেয়তা, নিরাপদ ভারতে হামলা!

বুধবার, অক্টোবর ১১, ২০১৭

1447766033_1507714420.jpeg
বিডিলাইভ ডেস্ক :
অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরের কথা ছিলো অনেক আগে। তবে ঢাকার গুলশানে জঙ্গী হামলার পর নিরাপত্তার অজুহাত দেখিয়ে একাধিক বার সফর বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

নানা রকম শর্ত আর দফায় দফায় বাংলাদেশ পরিদর্শনে এসেও নিশ্চিত করতে পারছিলেন না ক্রিকেট অস্ট্রেলিয়ার নীতিনির্ধারকরা। ইংল্যান্ড সহ কয়েকটি দেশ যেখানে অবলীলায় বাংলাদেশে খেলতে এসেছে সেখানে এই অস্ট্রেলিয়াই ছিলো সম্পূর্ণ বিপরীত। কিছুতেই নিরাপত্তার নিশ্চয়তা পাচ্ছিলেন না তারা।

সর্বশেষ অনেক কাঠ খড় পুড়িয়ে এবং সীমাহিন নিরাপত্তার নিশ্চয়তা দেয়ায় বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। সফর নিশ্চিত করার পর পূর্ণাঙ্গ সিরিজের প্রস্তাব দিলেও তারা তা খেলতে অস্বীকার করে।

তবে মজার বিষয় হলো যে বাংলাদেশকে অনিরাপদ আখ্যায়িত করে বারবার সফর পিছিয়েছে তারা। সেই বাংলাদেশে তারা পেয়েছে প্রচণ্ড আতিথেয়তা এবং সর্বোচ্চ নিরাপত্তা। আর ভারতকে সম্পূর্ণ নিরাপদ মনে করা অস্ট্রেলিয়া হামলার শিকার হয়েছে সেই ভারতেই।

ভারতের সঙ্গে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে গতকাল জিতে ১-১ এ সমতায় ফিরেছে ডেভিড ওয়ার্নারের অস্ট্রেলিয়া।
 
খেলা শেষে গুয়াহাটির স্টেডিয়াম থেকে ম্যাচ শেষে টিম হোটেলে ফিরছিল অস্ট্রেলিয়া। পথে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বহন করা টিম বাসে হামলা চালায় ভারতের সমর্থকরা।

দলের পরাজয় মেনে নিতে না পেরে অস্ট্রেলিয়া দলকে বহন করা বাসের জানালায় পাথর ছুঁড়ে মারে। তাতে, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চদের বহন করা বাসের জানালা কাঁচ ভেঙে যায়। তবে, কোনো ক্রিকেটার আহত হননি।

তাহলে এখন কি অস্ট্রেলিয়া নিরাপত্তার অজুহাত দিয়ে বাকি খেলা না খেলেই ভারত ত্যাগ করবে?


ঢাকা, বুধবার, অক্টোবর ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন