bdlive24

ইসির সঙ্গে সংলাপে বসছে বিএনপি

বৃহস্পতিবার অক্টোবর ১২, ২০১৭, ০৪:২৭ পিএম.


ইসির সঙ্গে সংলাপে বসছে বিএনপি

বিডিলাইভ রিপোর্ট: ১৫ অক্টোবর নির্বাচন কমিশনের সাথে সংলাপে যেতে চলমান দাবি দাওয়াসহ বেশ কিছু দাবি সম্বলিত খসড়া প্রস্তুত করেছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এক মাত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সরকার নির্বাচন ব্যবস্থা ভেঙ্গে দিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

এ সময় তিনি বলেন, 'জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে সংলাপের সেখানে জন্য যাবে। চলমান দাবিদাওয়া এর আগে আমরা বলেছি। সেগুলো তো থাকবেই আরো সুনির্দিষ্টভাবে যে প্রস্তাবগুলো আমরা করবো সেগুলো সিনিয়র নেতৃবৃন্দ ঠিক করছে।'

তিনি বলেন, ''সংলাপের আলোচনার বিষয়বস্তু নিয়ে একটি খসড়া তৈরি হচ্ছে। এই মুহূর্তে এ বিষয়ে কিছু জানাব না। শুধু এটুকু জানাচ্ছি, আমাদের প্রতিনিধিদল ১৫ তারিখ নির্বাচন কমিশনে যাচ্ছেন।''

একদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান নিয়ে পরামর্শ পেতে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বসার মধ্য দিয়ে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন।

এরপর ১৬ ও ১৭ অগাস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের পর ২৪ অগাস্ট থেকে শুরু হয় নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ।

এবার দলগুলোকে নিবন্ধনক্রমের নিচ থেকে আমন্ত্রণ জানানো হয়। সে হিসাবে বিএনপির জন্য ১২ অক্টোবর ও আওয়ামী লীগের জন্য ১৫ অক্টোবর সংলাপের  তারিখ প্রস্তাব করা হয়।

কিন্তু বিএনপি দলীয় কর্মসূচির কথা বলে ১৫ অক্টোবর বসতে চাইলে তাদের জন্য সেই দিনই ঠিক হয়। আর আওয়ামী লীগের অনুরোধে তাদের সংলাপের জন্য ১৮ অক্টোবর তারিখ রাখা হয়।


ঢাকা, অক্টোবর ১২(বিডিলাইভ২৪)// কে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.