bdlive24

ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আলোচনা হবে না: উ.কোরিয়া

বৃহস্পতিবার অক্টোবর ১২, ২০১৭, ০৫:২২ পিএম.


ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আলোচনা হবে না: উ.কোরিয়া

বিডিলাইভ ডেস্ক: উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো বলেছেন, তার দেশের পরমাণু কর্মসূচি কোরীয় উপদ্বীপের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করেছে। কাজেই পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র বা পরমাণু কর্মসূচি নিয়ে কোনো আলোচনা হবে না।

রাশিয়ার বার্তা সংস্থা তাস’কে দেয়া সাক্ষাৎকারে রি বলেন, আমাদের মূল নীতি-অবস্থান হচ্ছে, আমাদের পরমাণু অস্ত্র বা ক্ষেপণাস্ত্র নিয়ে আলোচনা হতে পারে এমন কোনো সংলাপে আমরা কখনো বসব না।

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র কর্মসূচি নিয়ে গত কয়েক মাস ধরে যখন ওয়াশিংটনের সঙ্গে পিয়ংইয়ংয়ের তীব্র উত্তেজনা চলছে তখন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এ বক্তব্য দিলেন।

গত কয়েক মাসে উত্তর কোরিয়া বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। এ ছাড়া, গতমাসে দেশটি এমন একটি শক্তিশালী হাইড্রোজেন বোমার পরীক্ষা চালিয়েছে যা আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বা আইসিবিএমে বসানো সম্ভব।

ওই পরীক্ষা চালানোর পর উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে তীব্র উত্তেজিত বাক্য বিনিময় হয়েছে। এছাড়া, প্রেসিডেন্ট ট্রাম্প জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে দেয়া ভাষণে উত্তর কোরিয়াকে ‘পুরোপুরি’ ধ্বংস করে ফেলার হুমকি দিয়েছেন।

এ সম্পর্কে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি বলেন, ‘আমরা কথা দিয়ে নয় বরং আগুনের হল্কা দিয়ে চূড়ান্তভাবে বিজয়ী হতে চাই।’ তিনি দাবি করেন, আমেরিকার মোকাবিলায় উত্তর কোরিয়া বর্তমানে সত্যিকার অর্থে শক্তির ভারসাম্যে পৌঁছেছে।


ঢাকা, অক্টোবর ১২(বিডিলাইভ২৪)// এস এইচ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.