bdlive24

‘ধীরে ধীরে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে’

বৃহস্পতিবার অক্টোবর ১২, ২০১৭, ০৭:৩১ পিএম.


‘ধীরে ধীরে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে’

বিডিলাইভ রিপোর্ট: মিয়ানমার থেকে অত্যাচারিত হয়ে বাংলাদেশে রোহিঙ্গা প্রবেশকারীদের সনাক্ত করা হচ্ছে। ধীরে ধীরে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রেহিঙ্গাদের তাদের দেশে ফেরত পাঠানোর জন্য দুই দেশের মধ্যে আলাপ-আলোচনাও অব্যাহত আছে বলে উল্লেখ করেন তিনি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জনিয়ার্স (আইডিইবি) তে "জাতীয় উন্নয়ন ও সমৃদ্ধির জন্য টিভিইটি" প্রতিপাদ্য তিনদিন ব্যাপী ৪০তম জাতীয় কাউন্সিল সম্মেলন প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমান সরকারের প্রতিনিধি বাংলাদেশে এসে বলে গিয়েছেন যারা এই দেশে রোহিঙ্গা হিসেবে প্রবেশ করেছে তাদের সনাক্ত করে রাখার জন্য। আমরা তাই তাদের সনাক্ত করছি ও তাদেরকে পরিচয় পত্র দিয়ে দিচ্ছি। এর জন্যই ভবিষ্যতে তাদেরকে সেই দেশে পাঠানো সহজ হবে বলেও আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদারিত্বে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অংশগ্রহণ সত্যিই অনস্বীকার্য। তারাও বিভিন্নভাবে কাজের সহযোগিতা করে দেশকে উন্নয়নের সড়কে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, সমঅধিকার প্রতিষ্ঠায় (নারী পুরুষের) নিরলস কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় তিনি আজ প্লানেট অব ফিফটি ফিফটি উপাধিতে ভূষিত হয়েছেন।

তিনি বলেন, কারিগরি শিক্ষার বিকল্প নেই। কারিগরি শিক্ষা ও জ্ঞান ছাড়া দেশ এগিয়ে যেতে পারেনা। তাই কারিগরি শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেছেন এই সরকার। ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের সরকারের কাছে যেসকল দাবি আছে তা অবশ্যই পূরণ করবে বলেও আশ্বাস দেন তিনি।

তিনদিন ব্যাপী ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের ৪০তম জাতীয় কাউন্সিল সুন্দর ও সফলভাবে শেষ হয় সে আশাবাদও ব্যক্ত করেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহমান এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, এ কে এম এ হামিদ।


ঢাকা, অক্টোবর ১২(বিডিলাইভ২৪)// এস এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.