সর্বশেষ
শুক্রবার ৮ই আষাঢ় ১৪২৫ | ২২ জুন ২০১৮

রোহিঙ্গাদের বোঝা বহন করা আর সম্ভব নয়: ওবায়দুল

বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০১৭

714518097_1507830587.jpg
মো. জাফর আলম, কক্সবাজার প্রতিনিধি :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমার থেকে এখনও স্রোতের মতো রোহিঙ্গারা আসছে। কিন্তু বাংলাদেশের পক্ষে এত বিপুল সংখ্যক রোহিঙ্গার বোঝা বহন করা সম্ভব নয়। রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ তাদের অঙ্গীকার রক্ষা করেনি।

রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে অথবা অন্য কোন দেশে স্থানান্তরিত করার জন্য তিনি জাতিসংঘের প্রতি আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার দুপুরে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রোহিঙ্গা স্রোতের সঙ্গে ইয়াবা আসছে, অস্ত্র আসছে, এজন্য আমাদের সামাজিক বিপর্যয় ঘটবে। রোহিঙ্গাদের জীবনযাপনের প্রভাব অত্যন্ত বিপজ্জনক। কাজেই আমরা জাতিসংঘকে আহ্বান করছি, মিয়ানমারকে চাপ সৃষ্টি করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করুন। আমরা এই বোঝা আর সহ্য করতে পারছি না। এটি আমাদের অসহ্য হয়ে গেছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, গ্রেফতারি পরোয়ানা দিয়েছেন আদালত। এখানে সরকার বা আওয়ামী লীগের কোন সংশ্লিষ্টতা নেই। কাজেই বিএনপি এবং তার সহযোগীরা আদালতের বিরুদ্ধে প্রতিবাদ করছে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন