bdlive24

লেনদেন বেড়েছে ২৫.৯৫ শতাংশ

শুক্রবার অক্টোবর ১৩, ২০১৭, ১১:০৯ এএম.


লেনদেন বেড়েছে ২৫.৯৫ শতাংশ

বিডিলাইভ ডেস্ক: সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে লেনদেন বৃদ্ধির পরিমাণ ছিলো ২৫.৯৫ শতাংশ।

ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে কার্যদিবসে লেনদেন হয়েছে ৪ হাজার ৬২২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার। যা এর আগের সপ্তাহে ছিলো ৩ হাজার ৬৭০ কোটি ৮ লাখ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য সপ্তাহে লেনদেন বেড়েছে ৯৫২ কোটি ৪৫ টাকা বা ২৫.৯৫ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে 'এ' ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯০.৭৩ শতাংশ। 'বি' ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৩.০৬ শতাংশ। 'এন' ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪.৯০ শতাংশ। 'জেড' ক্যাটাগরির লেনদেন হয়েছে ১.৩২ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ২.২২ শতাংশ বা ১৩৭.৯০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ০.১৮ শতাংশ বা ৩.৯৭ পয়েন্ট। অপরদিকে, শরিয়াহ বা ডিএসইএস সূচক কমেছে ১.২০ শতাংশ বা ১৬.২৪ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭২টি কোম্পানির। আর দর কমেছে ২৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। আর লেনদেন হয়নি ৩টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৩২ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক কমেছে ২.৪৪ শতাংশ। সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টি কোম্পানির। আর দর কমেছে ২১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।


ঢাকা, অক্টোবর ১৩(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.