bdlive24

সাবেককে ভুলে থাকার ৫ উপায়

শুক্রবার অক্টোবর ১৩, ২০১৭, ১২:২৫ পিএম.


সাবেককে ভুলে থাকার ৫ উপায়

বিডিলাইভ ডেস্ক: বিশেষ কোনো মানুষের জন্য ভালোলাগা ও আবেগের শক্তিশালী বহিঃপ্রকাশ হচ্ছে ভালোবাসা। আর যারা মন থেকে এ ভালোবাসার অনুভূতিতে জড়িয়ে পড়েন তাদের কাছে এ সম্পর্ক ভাঙার কষ্টটা অনেক বেশিই হয়।

ভুলে যাওয়া অনেক কঠিন হয়ে দাঁড়ায়। তাদের জন্য পৃথিবীটা থমকে দাঁড়ায় বলে মনে হয়। কিন্তু এভাবে তো চলা সম্ভব নয়। যতো দ্রুত সম্ভব ভালোবাসার বিরহ কাটিয়ে জীবনে এগিয়ে যাওয়াই উচিত।

নিজেকে ব্যস্ত রাখুন:

নিজেকে ব্যস্ত রাখুন পড়াশোনায়, গান-বাজনায় অথবা বন্ধু বা ভাই-বোনদের সঙ্গে আড্ডায় বা অফিসের কাজে। দেখবেন ধীরে ধীরে ভালো লাগছে।

ঘুরে আসুন দূরে কোথাও:

দূরে কথাও থেকে ঘুরে আসুন। মিশুন অপরিচিত মানুষগুলোর সঙ্গে, তাদের জীবনের গল্প শুনুন। নিজের অবস্থানটাকে তুলনা করুন সবার সঙ্গে। নিজেকে খুঁজে পাবেন।

বন্ধুদের সময় দিন:

বন্ধুবান্ধবের সঙ্গে যতোটা সম্ভব বেশি সময় কাটানোর চেষ্টা করুন। তবে খেয়াল রাখবেন, যে বন্ধুটি আপনাকে খোঁচামূলক কথা শোনাবে এবং অযথা কথা বলবে তার থকে দূরে থাকবেন এই সময়। যে আপনার আসল বন্ধু হবে তিনি আপনাকে সময় দেবেন এবং আপনার সঙ্গে সে ধরনেরই ব্যবহার করবে যাতে আপনি আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা সম্পর্কে কিছু মাথায় না আনেন।

পুরনো স্মৃতি ঘাটা বন্ধ করুন:

যে পার্কে, রেস্তোঁরায় বা কলেজ ইউনিভার্সিটির যেসব জায়গায় বসে গল্প করতেন বা যেখানে দেখা করতেন সেখানে বেশ কিছুদিন না যাওয়ার চেষ্টা করুন । যেসব গান, কবিতা প্রেম বিরহের সঙ্গে সম্পর্কিত তা শুনা ও পড়া থেকে বিরত থাকুন। ভালোবাসার মানুষের দেয়া চিঠি, চিরকুট বা কবিতা, গল্প বা ছবি দেখবেন না। মোবাইল থেকে তার নম্বর ও এসএমএস মুছে দিন।

অনুপ্রেরণার মানুষ খুঁজে বের করুন:

প্রতারণা কিংবা ভালোবাসার মানুষটির কাছ থেকে দূরে চলে আসবার কষ্টটা আপনার একার বলে মনে হলেও বাস্তবে পৃথিবীর অধিকাংশ মানুষই জীবনের কোনো না কোনো সময়ে এই কষ্টের পথটা ধরে হেঁটেছেন, হাঁটছেন এবং হাঁটবেনও। সাইকোলজি টুডে অনুসারে. বৈজ্ঞানিক ব্যাখ্যা মতে নিজের পছন্দের মানুষের কাছ থেকে আমরা ইচ্ছাশক্তি নিজের ভেতরে নিয়ে নিতে পারি। আর তাই এমন কোনো আদর্শ ব্যক্তিকে খুঁজুন যে প্রতারণা কিংবা এমন হাজারো কষ্টের ভেতর দিয়ে গিয়েও উঠে দাঁড়িয়েছে। থেমে তো যায়ইনি, বরং এতটা শক্তি নিয়ে এগিয়ে গিয়েছে যে তাকে ছেড়ে যাওয়া মানুষগুলোকেই পস্তাতে হয়েছে পরবর্তীতে। চারপাশে না পেলে দেখুন বিখ্যাত ব্যক্তিদের জীবন আর নিজেকে তাদের জায়গায় দাঁড় করিয়ে এগিয়ে যান সামনে।


ঢাকা, অক্টোবর ১৩(বিডিলাইভ২৪)// ম. উ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.