bdlive24

সস্তার ডিম নিয়ে তুলকালাম

শুক্রবার অক্টোবর ১৩, ২০১৭, ০১:৫৪ পিএম.


 সস্তার ডিম নিয়ে তুলকালাম

বিডিলাইভ ডেস্ক: বিশৃংখলার কারণে প্রাণিসম্পদ অধিদফতর ও বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ কাউন্সিলের (বিপিআইসিসি) ৩ টাকায় ডিম বিক্রি বন্ধ করে দিতে হয়েছে।

ক্ষুব্ধ ক্রেতাদের থামাতে পুলিশকে লাঠিচার্জও করতে হয়। এনিয়ে অনেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন।

আজ শুক্রবার সকাল ১০টায় ডিম বিক্রি শুরু করার কথা থাকলেও, অতিরিক্ত ক্রেতার চাপে সকাল সাড়ে ৯টার দিকেই বিক্রি শুরু করা হয়। কিন্তু বিশৃংখলার কারণে মাত্র ২০ মিনিটের মাথায় বিক্রি বন্ধ করে দিতে হয়।

অনেক ক্রেতাই টাকা দিয়ে বিশৃংখলার কারণে ডিম কিনতে পারেননি। আবার বিক্ষুব্ধ অনেকেই ডিম কিনতে না পারায়, যারা ডিম কিনেছেন তাদের ডিম ভেঙে দিয়েছেন।
 
আয়োজকরা বলছেন, 'আমাদের প্রত্যাশার চেয়ে অনেক বেশি ক্রেতা সমাগম হয়েছিল। যে কারণে সমস্যাটি তৈরি হয়েছে। আমরা আসলে ছোট পরিসরে একটি উদ্যোগ নিয়েছিলাম। এটা থেকে আমরা শিক্ষা নিলাম। পরবর্তীতে আশা করি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব।'

ডিম দিবস উপলক্ষে প্রাণিসম্পদ অধিদফতর ও বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ কাউন্সিল (বিপিআইসিসি) শুক্রবার সকালে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে ১২ টাকা হালি ডিম বিক্রি করার ঘোষণা দেয়।

সুলভ মূল্যের এই ডিম কিনতে সকাল থেকেই লাইন ধরে দাঁড়িয়ে যান ক্রেতারা। সকাল ৯টার আগেই এই লাইন ২ কিলোমিটারের বেশি ছাড়িয়ে যায়। অনেকেই স্ত্রী ছেলে সন্তানকে নিয়ে লাইনে দাঁড়িয়ে যান। একজন ক্রেতা সর্বোচ্চ ৯০টি পর্যন্ত ডিম কিনতে পারবেন বলে জানানো হয়।

১৩ অক্টোবর বিশ্ব ডিম দিবস উপলক্ষে বিশেষ মূল্য ছাড়ে ডিম বিক্রির এ উদ্যোগ নেয়া হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিশ্ব ডিম দিবস পালিত হচ্ছে। এ বছর ৪০টিরও বেশি দেশ ডিম দিবস পালন করছে।


ঢাকা, অক্টোবর ১৩(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.