সর্বশেষ
শনিবার ১১ই ফাল্গুন ১৪২৪ | ২৪ ফেব্রুয়ারি ২০১৮

ব্লু হোয়েল: ফেইসবুকে ভুয়া বার্তা বিটিআরসির নামে

2017-10-13 18:58:54

299859932_1507899534.jpg
বিডিলাইভ রিপোর্ট :
মোবাইল ফোনে ‘ব্লু হোয়েল গেইম’ ঢুকিয়ে দেওয়া হবে এবং সব তথ্য হ্যাক হবে বলে যে বার্তা বৃহস্পতিবার থেকে ফেইসবুকে ঘুরছে সেটি বিটিআরসির নয় বলে জানানো হয়েছে।

ওই বার্তায় বলা হয়, শুক্রবার রাত ৯টা থেকে ১০টার মধ্যে বাংলাদেশে সব অ্যান্ড্রয়েড ফোনে ‘ব্লু হোয়েল গেইম’ ঢুকিয়ে দেওয়া হবে এবং সব ব্যক্তিগত তথ্য ধ্বংস করে ফেলা হবে। তাই শুক্রবার রাত ৯ থেকে ১০টা পর্যন্ত ফোন বন্ধ রাখুন। দেশের সেবায় এটি বেশি বেশি ফরোয়ার্ড করুন। জনসচেতনতায় বিটিআরসি।' বার্তাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।  

এ বিষয়ে বিটিআরসির সচিব ও মুখপাত্র সরওয়ার আলম গণমাধ্যমকে জানান, এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। জনমনে বিভ্রান্তি তৈরির জন্য কোনো অসাধু মহল বিটিআরসির নাম এটি ছড়াচ্ছে। বিটিআরসি এ ধরনের কোনো বার্তা বা খবর প্রকাশ বা প্রচার করেনি।

বিটিআরসির নাম ব্যবহার করে এরকম মিথ্যা ও বিভ্রান্তিমূলক বার্তা প্রচার শাস্তিযোগ্য অপরাধ জানিয়ে সবাইকে এ ধরনের কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। মোবাইল ফোন ও ইন্টারনেট ব্যবহারকারীদের এ নিয়ে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে বিটিআরসি।

সম্প্রতি ব্লু হোয়েল নামে প্রাণঘাতী গেমটির ব্ল্যাকমেইলের শিকার হয়ে বিশ্বের বিভিন্ন দেশে অন্তত ১৮০ জন আত্মহত্যা করেছে বলে বিভিন্ন মিডিয়ায় সংবাদ এসেছে। এ গেমের আসল অ্যাডমিন বুদেকিনকে আটক করা হলেও বিভিন্ন দেশে এর অ্যাডমিন থাকায় তাদের কার্যক্রম বন্ধ করা সম্ভব হয়নি। ফলে গেমের প্রভাব এখন ছড়িয়ে পড়ছে সারাবিশ্বে।

ঢাকা, 2017-10-13 18:58:54 (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি 0 বার পড়া হয়েছে