সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

ড: মুজিবের সুস্থতার জন্য মন্ট্রিয়লে দোয়া-মাহফিল

মঙ্গলবার, অক্টোবর ১৭, ২০১৭

1942962594_1508179682.jpg
প্রবাসী ডেস্ক :
ডক্টর মুজিবুর রহমানের আশু রোগমুক্তির জন্য কানাডার মন্ট্রিয়লে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।
    
ডক্টর মুজিব একজন সফল শিক্ষা অনুরাগী, বিশেষ করে বৃহত্তর সিলেটের শিক্ষা ও সার্বিক  উন্নয়নে ছাত্রজীবন থেকেই গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। উনি যখন ঢাকা  বিশ্ববিদ্যালয়ের জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পদক নির্বাচিত হন তখন  বৃহত্তর সিলেটে চলছিল সিলেটের প্রাণের দাবি বিভাগ বাস্তবায়ন আন্দোলন। সেই দাবির  সাথে একাত্মতা ঘোষণা করে ঢাকায় গঠন করা হয়- সিলেট বিভাগ বাস্থবায়ন ছাত্র কল্যাণ   সংগ্রাম পরিষদ। বৃহত্তর সিলেটের ঢাকায় অধ্যয়নরত ছাত্রছাত্রীদের নিয়ে সিলেট বিভাগ বাস্তবায়ন আন্দোলন সফল করতেও উনার ভূমিকা ছিলো গুরত্বপূর্ণ। তাছাড়া সিলেটের লোকজ ও সাংস্কৃতিক উন্নয়নে তিনি তার গবেষণামূলক লেখার মাধ্যমে সিলেটের ঐতিহ্যবাহী লোকজ সংস্কৃতিকে দেশের পাঠকদের কাছে তুলে ধরেছেন। গতবছর তার দুটি  বই একুশে  বইমেলায় প্রকাশিত হয়, বই দুটি হচ্ছে- 'বাউল মনের পদাবলী' ও 'কুড়িয়ে  পাওয়া নুড়ি'। তাছাড়া বর্তমানে বাংলাদেশ সরকারের গণশিক্ষা অধিদপ্তরের সহকারী মহাপরিচালক হিসেবে কর্মরত আছেন।  

এই গুণী ব্যক্তি হঠাৎ অসুস্থ হওয়ার ফলে সিলেটবাসীর পক্ষ থেকে মন্ট্রিয়লের স্থানীয় জামে মসজিদ শাহজালাল ইসলামী সেন্টারে এক দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশী দোয়া-মাহফিলে অংশগ্রহণ করেন। দোয়া পরিচালনা করেন শাহজালাল মসজিদের ইমাম মওলানা হাফিজ সৈয়দ তুফায়েল আহমেদ। এতে ডক্টর মুজিবের পূর্ণ সুস্থতা ও নেক হায়াতের জন্য দোয়া করা হয়।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ১৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন