সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

যেখানে মেসির সমকক্ষ কেউ নয়

বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭

1817840413_1508392304.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ইউরোপীয় ফুটবলে সবার আগে গোলের ‘সেঞ্চুরি’ করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। গত এপ্রিলে বায়ার্ন মিউনিখের মাঠে দুই গোল করে এই মাইলফলক স্পর্শ করেছিলেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড রোনালদো। বুধবার তার সঙ্গে যোগ দিলেন লিওনেল মেসি।

ইউরোপের মঞ্চে ১০০তম গোল করতে বার্সেলোনার ফরোয়ার্ড মেসির লেগেছে ১২২ ম্যাচ। কিন্তু রোনালদোকে ‘সেঞ্চুরি’ পেতে খেলতে হয়েছে ১৪৩ ম্যাচ। মাইলফলক স্পর্শ করায় পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীর চেয়ে পিছিয়ে থাকলেও দ্রুততম ‘সেঞ্চুরি’ করলেন আর্জেন্টাইন তারকা।

অলিম্পিয়াকোসের বিপক্ষে বার্সেলোনাকে জেতানোর পর ক্লাব প্রেসিডেন্টের কাছে পেলেন ব্যাপক প্রশংসা।

বার্সেলোনার প্রধান জোসেপ মারিয়া বার্তোমেউ এক কথায় অভিভূত মেসির মত ফুটবলারকে ক্লাবে পেয়ে। তিনি বলেন, ‘বিশ্ব ফুটবলের সব পুরস্কার আমি যদি তাকে দিতে পারতাম। কেউ তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। একটা যুগের সৃষ্টি করেছে সে এবং এখনও দুর্দান্ত ফর্মে আছে।’

১৩ বছরের ইউরোপীয় ক্যারিয়ারে মেসি করলেন তার শততম গোল। কোচ এর্নেস্তো ভালভারদের আশা করছেন, আরও ১০০ গোল এই মৌসুমেই যেন পেয়ে যান পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী।

তিনি বলেন ‘আমি আশা করি এই মৌসুমেই সে ২০০ গোলের মাইলফলকে পৌঁছাবে। প্রতিদিন অনুশীলনে আমরা যেটা দেখি, এই সংখ্যাগুলো তারই প্রমাণ রাখে।’



ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন