সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা শ্রাবণ ১৪২৫ | ১৯ জুলাই ২০১৮

ফের বিল গেটসকে টপকে শীর্ষ ধনী জেফ বেজোস

শনিবার, অক্টোবর ২৮, ২০১৭

1746243829_1509186467.jpg
বিডিলাইভ ডেস্ক :
বিশ্বের সবচেয়ে বড় অনলাইন রিটেল স্টোর অ্যামাজনের স্টক লাফিয়ে বাড়তেই মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকায় উঠে এসেছেন জেফ বেজোস। শুক্রবার অ্যামাজনের স্টক ১৩.৫ শতাংশ বাড়ার পরই এই খবর সামনে আসে।

গত অগাস্টেও গেটসকে একবার টপকে ছিলেন বেজোস। অ্যামাজন সংস্থায় বেজোসের ৮ কোটি শেয়ার রয়েছে। সম্প্রতি সংস্থার স্টক বেড়ে যাওয়ায় একদিনে ১ হাজার কোটি ডলার সম্পত্তি বেড়ে গিয়েছে বেজোসের। যার ফলে তার মোট সম্পদের পরিমাণ এখন ৯০ বিলিয়ন মার্কিন ডলার বা ৯ হাজার কোটি মার্কিন ডলারের বেশি। ফলে এই মুহূর্তে তিনি বিল গেটসকে ছাড়িয়ে গেছেন।  

অন্যদিকে, বিল গেটসও যে অনেকটা পিছিয়ে তেমন নয়। ৭ শতাংশ স্টক বেড়েছে মাইক্রোসফটেরও। এই বছরের সেপ্টেম্বর পর্যন্ত হিসাব অনুযায়ী গেটসের ১০.৩ কোটি শেয়ার রয়েছে। যার ফলে বিল গেটসের ৬০০ মিলিয়ন মার্কিন ডলার সম্পদ বেড়েছে। ১৯৮৭ সাল থেকে ফোর্বসের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকায় জায়গা করে আসছেন বিল গেটস।  

গত এক দশকের বেশি সময় ধরে একটানা তিনিই হয়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। এক সমীক্ষায় বলা হয়েছিল, যে হারে বিল গেটসের সম্পদ বাড়ছে তাতে তিনিই হতে চলেছেন বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার। তবে হঠাৎ করে বেজোসের কারণে সেই রেকর্ড গেটস তৈরি করতে পারবেন কিনা তা নিয়ে উঠেছে প্রশ্ন।

ঢাকা, শনিবার, অক্টোবর ২৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন