bdlive24

দ. কোরিয়ায় কারাতে প্রতিযোগিতায় আলেকজান্ডারের রৌপ্য জয়

সোমবার অক্টোবর ৩০, ২০১৭, ০৯:০৭ পিএম.


দ. কোরিয়ায় কারাতে প্রতিযোগিতায় আলেকজান্ডারের রৌপ্য জয়

বিডিলাইভ ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় কারাতে প্রতিযোগিতায় রৌপ্য পদক জিতে নিলেন সফল ‘মার্শাল আর্ট’ শিল্পী ঢাকাই ছবির অভিনেতা আলেকজান্ডার বো।

চলতি মাসের ২৬ তারিখে বাংলাদেশ কন কারাতে ফেডারেশনের তত্ত্বাবধানে আলেকজান্ডারসহ সাত সদস্যের একটি টিম বাংলাদেশ থেকে কোরিয়া যায়। দক্ষিণ কোরিয়ার বুসানে অনুষ্ঠিত ‘কোরিয়ান ইউনিভার্সিটি স্পোর্টস ফেস্টিভাল ২০১৭’ কারাতে প্রতিযোগিতায় অনূর্ধ্ব ৪০ এ অংশগ্রহণ করেন আলেকজান্ডার।

প্রতিযোগিতায় অংশ নিয়ে ২৮ অক্টোবর নেপালের প্রতিযোগীকে হারিয়ে ফাইনালে ওঠেন আলেকজান্ডার। পরবর্তীতে কোরিয়ার প্রতিযোগীর সঙ্গে লড়ে ফাইনাল রাউন্ডে ‘মাত্র এক’ পয়েন্টের জন্য হেরে রৌপ্য পদক নিয়েই খুশি থাকতে হয় ‘ম্যাডাম ফুলি’ খ্যাত এই অভিনেতাকে। তার সফরসঙ্গী সাতজনের মধ্যে তিনজন কারাতে খেলোয়ার, দুজন রেফারি, একজন টিম ম্যানেজার ও একজন টিম লিডার। অন্যান্য প্রতিযোগীরা বিভিন্ন রাউন্ডে খেলে গোল্ড ও ব্রোঞ্জ জিতেছেন।

‘কোরিয়ান ইউনিভার্সিটি স্পোর্টস ফেস্টিভাল ২০১৭’-এ বাংলাদেশ ছাড়াও স্বাগতিক কোরিয়া, নেপাল ও কাজাকিস্তানের ৮ থেকে ৪০ বছর বয়সের প্রতিযোগীরা অংশ নেয়।

সর্বশেষ ২০১৩ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন আলেকজান্ডার বো। সোনা না জিতলেও দেশের জন্য সম্মান বয়ে আনতে পেরে খুশি বলে জানালেন তিনি। আলেকজান্ডার বো বলেন, ‘ব্যবসায়িক কাজে নিয়মিত অনুশীলন না করা কিংবা আমার ওজন কিছুটা বেড়ে না গেলে হয়তো গোল্ড মেডেলটা পেতাম। তবে আমি আনন্দিত। দেশের জন্য কোনো সম্মান বয়ে আনতে পারার মতো তৃপ্তি কিছুতে নেই। আমি নিজেকে আগামীর জন্য আরও তৈরি করবো। পরিশ্রম করবো।’

আলেকজান্ডার বো জাতীয় কারাতে প্রতিযোগিতায় ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টানা ছয়বার চ্যাম্পিয়ন হয়ে গোল্ড মেডেল জিতেছেন। ১৯৯৭ সালে দিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান কারাতেও চ্যাম্পিয়ন হয়েছেন। ১৯৯৮ সালে রাশিয়াতে ইউরোপিয়ান কারাতে প্রযোগিতায় অংশ নিয়ে রানারআপ হয়েছেন।

এছাড়াও ইউরোপের একটি কারাতে প্রতিযোগিতায় অংশ নেবেন বলে জানান আলেকজান্ডার বো।


ঢাকা, অক্টোবর ৩০(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.