সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা শ্রাবণ ১৪২৫ | ১৯ জুলাই ২০১৮

চট্টগ্রামের ২১৮ কেন্দ্রে জেএসসি পরীক্ষা শুরু

বুধবার, নভেম্বর ১, ২০১৭

1986911510_1509534675.jpg
চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামের ২১৮টি কেন্দ্রে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। জেএসসির প্রথমদিন বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়।

এবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ১ হাজার ২১২টি স্কুলের ১ লাখ ৮৩ হাজার ৬০৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ৮২ হাজার ৭২২ জন ছাত্র এবং ১ লাখ ৮৮৫ জন ছাত্রী।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বলেন, চট্টগ্রামের ২১৮টি কেন্দ্রে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা সম্পন্ন করতে ১০টি ডিজিটাল টিম গঠন করা হয়েছে। যারা কেন্দ্রে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এবার ১ লাখ ৮৩ হাজার ৬০৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭২ হাজার ৩২৩ জন নিয়মিত এবং ১১ হাজার ২৮৪ জন অনিয়মিত পরীক্ষার্থী।

তিনি আরো জানান, বরাবরের মতোই প্রতিবন্ধী পরীক্ষার্থীরা অতিরিক্ত ২০ মিনিট সময় পাবে। অটিস্টিক, ডাউন সিনড্রোম ও সেরিব্রাল পালসজনিত প্রতিবন্ধীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় নির্ধারণ করা আছে।

এবছর এক বিষয়ে জেএসসি পরীক্ষায় ৮ হাজার ৯৪৮ জন, দুই বিষয়ে ১ হাজার ৪৫৬ জন, তিন বিষয়ে ২০৬ জন এবং সকল বিষয়ে ১ লাখ ৭২ হাজার ৯৯৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

ঢাকা, বুধবার, নভেম্বর ১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন