bdlive24

টানা ১২ ঘণ্টা শো, অতিরিক্ত পরিশ্রমে মৃত্যু মডেলের

বুধবার নভেম্বর ০১, ২০১৭, ১১:৩২ পিএম.


টানা ১২ ঘণ্টা শো, অতিরিক্ত পরিশ্রমে মৃত্যু মডেলের

বিডিলাইভ ডেস্ক: খ্যাতির খাতিরে ছোট থেকেই মেহনত। ফল, অতিরিক্ত পরিশ্রমের চাপ আর নিতে পারল না ১৪ বছরের মডেলের শরীর। ক্রমাগত ১২ ঘণ্টা ধরে শো করার ফলে মৃত্যু হয়েছে রাশিয়ার মডেল ভলাদা জ্যুবার।

জানা গিয়েছে, চীনে শো করতে গিয়েছিল ভলাদা। সেখানেই তার মৃত্যু হয়।

টানা ১২ ঘণ্টা ধরে কাজ করছিল ১৪ বছরের মডেল। মাঝে কোনও বিশ্রাম পায়নি। অতিরিক্ত এই পরিশ্রমের ধকল নিতে পারেনি তার শরীর। অসুস্থ হয়ে পড়ে সে। হাসপাতালে নিয়ে গেলে জানায় কোমায় চলে গিয়েছে কিশোরী। পরে সেখানেই তার মৃত্যু হয়।

মেয়ের মৃত্যুর জন্য রাশিয়ান এজেন্সিকেই দায়ী করেছেন ভলাদার মা ওকসানা। ভিসা পাননি বলে মেয়ের সঙ্গে চিনে যেতে পারেননি বলে জানান তিনি। ওকসানার অভিযোগ, মেয়ের সঙ্গে শেষ যখন তার কথা হয়েছিল অনেক ক্লান্ত ছিল সে। জানিয়েছিল লাগাতার শো করে চলেছে। একটু ঘুমোতে চায়। কিন্তু তা করতে দেয়নি ওই এজেন্সির অমানবিক চুক্তিপত্র। এই চুক্তির জন্যই টানা কাজ করে যেতে হয়েছে ভলাদাকে।

ওকসানার অভিযোগ অস্বীকার করা হয়েছে ওই এজেন্সির পক্ষ থেকে। মডেলের মৃত্যুতে শোক প্রকাশ করে জানানো হয়েছে, আগে থেকেই কোনও শারীরিক অসুস্থতা ছিল ভলাদার। চীনে এসে ডাক্তারের কাছেও সে যেতে চায়নি। কারণ তার চিকিৎসা বিমা ছিল না। বেশি খরচ হয়ে যাওয়ার কারণেই চিকিৎসা এড়িয়ে গিয়েছে কিশোরী। সে কারণেই তার মৃত্যু হয়েছে।

এজেন্সির চুক্তিপত্রে কাজের সময় বেঁধে দেওয়া নেই। মডেলদের বেশিরভাগ সময় চার থেকে আট ঘণ্টা কাজ করতে হয়। যদিও এ তথ্য মানতে নারাজ ওকসানা জ্যুবার। ইতিমধ্যেই মেয়ের শেষকৃত্যে শামিল হতে চীনে উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।


ঢাকা, নভেম্বর ০১(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.