সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

ফ্রান্স আ'লীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালন

শনিবার, নভেম্বর ৪, ২০১৭

1386186412_1509762973.jpg
প্রবাসী ডেস্ক :
গভীর শ্রদ্ধার মধ্য দিয়ে জেলহত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করল ফ্রান্স আওয়ামী লীগ।

গতকাল শুক্রবার বিকালে প্যারিসের গার্দ নর্দে ফ্রান্স আওয়ামী লীগ কর্তৃক জেলহত্যা দিবসের এক স্মরণ সভায় সভাপতিত্ব করেন ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মঞ্জুরুল হাসান সেলিম। অনুষ্ঠান পরিচালনা করেন, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ।

স্মরণ সভায় বক্তব্য রাখেন ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল বাকি, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা এনামুল হক, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান রহমান, জসিম উদ্দিন ফারুক, শাহজাহান সারু, আজম খান, মোতালেব খান, যুগ্ম-সাধারণ সম্পাদক আকরাম খান, অধ্যাপক আলম অপু, হাসান সিরাজ, শাহীন আরমান চৌধুরী, প্যারিস নগর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম খান, হারুন রশিদ সহ ফ্রান্স আওয়ামী লীগের নেতারা।


এসময় বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকাণ্ড ছিল একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। বঙ্গবন্ধুর অবর্তমানে জাতীয় এই চার বঙ্গসন্তানই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তারা যেমন ছিলেন নির্ভিক এবং সৎ, ঠিক তেমনই দূরদৃষ্টিসম্পন্ন। এই কলঙ্কিত হত্যাকাণ্ডই প্রমাণ করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল বাংলাদেশের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিক স্বীকৃতির জন্য ইউনেস্কো ডিরেক্টর জেনারেল ইরিনা বাকুবাকে ধন্যবাদ জানান তারা, পাশাপাশি ২৫শে মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার দাবি জানান নেতারা।

স্মরণ সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জতীয় চার নেতাসহ সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

ফ্রান্স থেকে,
আবু তাহির

ঢাকা, শনিবার, নভেম্বর ৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন