সর্বশেষ
সোমবার ৭ই কার্তিক ১৪২৫ | ২২ অক্টোবর ২০১৮

মাদ্রাসাতুর রোমে কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ

শনিবার, নভেম্বর ৪, ২০১৭

1579095535_1509799676.jpg
বিডিলাইভ রিপোর্ট :
প্রবাসে ইসলাম শিক্ষার প্রসার ও শিশুদের মধ্যে ইসলামী সংস্কৃতির ভিত্তি গঠনের লক্ষ্যে ইতালীর রাজধানীর মাদ্রাসাতুর রোম প্রতিষ্ঠা করা হয়। নতুন প্রজন্মকে ইসলামী শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে শুক্রবার মাদ্রাসাতুর রোমের কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

মাদ্রাসাতুর রোমের সম্মানিত প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মিজানুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষা সচিব  হাফেজ আব্দুল্লাাহ আল ফারুকের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে এম. এইচ মোক্তার ও বিশেষ অতিথি মিশরী দানবীর মোহাম্মদ আলাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীরা সুরেলা কন্ঠে কোরআন তেলাওয়াত পাঠ, হামদ, নাত ও গজল পরিবেশন করে। সংক্ষিপ্ত আলোচনায় অতিথিরা বলেন, শিশুদের সঠিক পথে পরিচালিত করার মাধ্যমে শুধুমাত্র পরকালেই নয় বরং ইহকালেও বরকতময় জীবন উপভোগ করতে পারবে;  আর এজন্য অভিভাবকদের ভূমিকা ব্যাপক।

এসময় পরীক্ষায় এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের, বড় মসজিদে হিফজুল কোরআন প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্তদের এবং বাৎসরিক শিক্ষা সফর সহ কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাদ্রাসাতুর রোমের শিক্ষক হাফেজ সুলতান আহমাদ, রকিবুল ফেরদৌস টিপু, মাওলানা রহুল আমিন, মসজিদ এ উম্মার খতিব, মাওলানা ফরিদ উদ্দিন, প্রচার ও  আইটি প্রধান ওয়াহিদুর রহমান বুলবুল সহ বিভিন্ন মসজিদের খতিব, অভিভাবক ও সামাজিক  নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে মাদ্রাসাতুর রোমের প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মিজানুর রহমানের শিশুদের উজ্বল ভবিষ্যত ও সুন্দর জীবনের লক্ষ্যে বিশেষ দোয়া প্রার্থনা করেন।

মনিরুজ্জামান, রোম, ইতালী থেকে


ঢাকা, শনিবার, নভেম্বর ৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন