bdlive24

চট্টগ্রামে ভুয়া ডিবি আটক, দুই পুলিশ ক্লোজড

মঙ্গলবার নভেম্বর ০৭, ২০১৭, ০৯:০২ পিএম.


চট্টগ্রামে ভুয়া ডিবি আটক, দুই পুলিশ ক্লোজড

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম রেল ষ্টেশনে ভুয়া ডিবি পুলিশ সেজে ট্রেনে যাত্রীদের হয়রানি করার সময় আব্দুর আহাদ (২৪) নামের এক ব্যক্তিকে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে সিলেট থেকে চট্টগ্রামে আসা ৮ কলেজ শিক্ষার্থী।

সোমবার গভীর রাতে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে তাকে আটক করা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম বলেন, সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে ভুয়া ডিবি পুলিশ সেজে যাত্রীদের হয়রানিকালে কিছু শিক্ষার্থী তাকে ধরে পেলে। পরে পুলিশে সোর্পদ করে।

তিনি বলেন, আটক ব্যক্তির সহযোগী ছিল আরো ৪ জন বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত পুলিশ সদস্য। এদের মধ্যে ২ পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে। এছাড়া ভুয়া ডিবি পুলিশ আহাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সূত্রে জানা যায়, আব্দুল আহাদ নামের ওই ব্যক্তি আরো ৪ জন পুলিশ কনস্টেবলসহ উদয়ন এক্সপ্রেসের বিভিন্ন বগিতে তল্লাশির নামে যাত্রীদের হয়রানি করতে থাকে। এসময় সিলেট থেকে চট্টগ্রামগামী ৮ শিক্ষার্থীকে অপ্রাসঙ্গিক প্রশ্ন করে হয়রানি করতে থাকে। তারা হলেন শামীমা জান্নাত আরা, মেজবাহ উদ্দিন, ওয়াফিউল হক, মো. আলাউদ্দিন সাকিব, মোস্তফা মোহাইমিনুল কাওছার, ইয়াছিন আরাফাত অনি, মো. নাছির উদ্দিন পাঠান, মো. জাবেদ ও আনিকা আহমেদ। শিক্ষার্থীরা চট্টগ্রামের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ে। তারা গ্যাং ট্যুর নামের একটি প্রতিষ্ঠানের হয়ে সিলেট সফরে যান।

শিক্ষার্থীরা জানান, ওই ভুয়া পুলিশ বিভিন্ন প্রশ্ন করার এক পর্যায়ে তাদের সন্দেহ হলে ওই ভুয়া ডিবি পুলিশকে আইডি কার্ড দেখাতে বললে তার কাছে আইডি কার্ড নেই বলে জানায়। পরে আহাদ নিজেকে সিনিয়র এসপি, একবার ডিবি পুলিশ এবং আরেকবার এসি কবিনের অপারেটর বলে দাবি করে। এসময় তার সাথে থাকা অন্য দুই পুলিশ কনস্টেবল সিহাব উদ্দিন ও আব্দুল হালিম তাকে পাশের বগিতে নিয়ে যায় এবং ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

পরে জানা যায়, তারা প্রত্যেক বগিতেই এ ধরণের কর্মকাণ্ড ঘটিয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ট্রেনের যাত্রীরা ওই ২ পুলিশ এবং ভুয়া ডিবিকে নিজেদের আওতায় নেয়। ট্রেনটি আখাউড়া স্টেশন আসলে ২ পুলিশ সিহাব ও হালিম কৌশলে সিলেট রেলওয়ে থানার এসআই নফিল উদ্দিনের সহায়তায় ট্রেন থেকে নেমে যায়। পরে তাদের অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে ট্রেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে আসলে আব্দুল আহাদকে চট্টগ্রাম রেলওয়ে পুলিশের হাতে সোপর্দ করা হয়।


ঢাকা, নভেম্বর ০৭(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.