সর্বশেষ
মঙ্গলবার ২রা মাঘ ১৪২৪ | ১৬ জানুয়ারি ২০১৮

দুদকের মামলায় নাজমুল হুদার সাজা কমে ৪ বছর

বুধবার ৮ই নভেম্বর ২০১৭

1825429723_1510141545.jpg
বিডিলাইভ রিপোর্ট :
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার সাজা ৭ বছর থেকে ৩ বছর কমিয়ে ৪ বছর করেছেন হাইকোর্ট। একই মামলায় তার স্ত্রী সিগমা হুদার কারাগারে থাকাকালীন সময়কে সাজা বলে গণ্য করে তিন বছরের কারাদণ্ড থেকে বাকিটা মওকুফ করেছেন।

আজ বুধবার আসামিদের আপিলের ওপর পুনঃশুনানি শেষে বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

রায়ের অনুলিপি যেদিন বিচারিক আদালতে পৌঁছাবে সেদিন থেকে ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে আত্মসমর্পণ করতেও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালত বলেছে, এই রায় হাতে পাওয়ার দিন থেকে সাবেক এই মন্ত্রীর সাজা গণনা শুরু হবে।

জজ আদালত এ মামলায় নাজমুল হুদাকে আড়াই কোটি টাকা জরিমানা করেছিল। হাইকোর্টের রায়ে সে বিষয়ে কিছু উল্লেখ না থাকায় সেই জরিমানা বহাল থাকছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

সিগমা হুদার পক্ষে এদিন আদালতে ছিলেন তার আইনজীবী আজমালুল হোসেন কিউ সি। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. বশির আহমেদ।

ব্যারিস্টার নাজমুল হুদা হাইকোর্টে নিজেই শুনানি করলেও বুধবার রায়ের সময় তিনি আদালতে ছিলেন না।

উল্লেখ্য, ২০০৭ সালের ২১ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. শরিফুল ইসলাম ধানমণ্ডি থানায় মামলাটি দায়ের করেন। ওই বছর ২৭ অগাস্ট বিশেষ জজ আদালতে এই মামলায় নাজমুল হুদাকে সাত বছরের কারাদণ্ড এবং আড়াই কোটি টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তার স্ত্রী সিগমা হুদাকে তিন বছরের দণ্ড দেয়া হয়।

ঢাকা, বুধবার ৮ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 6 বার পড়া হয়েছে