সর্বশেষ
মঙ্গলবার ২রা মাঘ ১৪২৪ | ১৬ জানুয়ারি ২০১৮

চিটাগাং আইটি ফেয়ার ১১ নভেম্বর

বৃহঃস্পতিবার ৯ই নভেম্বর ২০১৭

1754510842_1510239680.jpg
চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামে প্রথমবারের মতো চিটাগাং চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাষ্ট্রি আয়োজনে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী চিটাগাং আইটি ফেয়ার ২০১৭। ১১ নভেম্বর (শনিবার) সকালে চিটাগাং চেম্বার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নীচ তলায় এ মেলার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হবে।

মেলা উদ্বোধন করবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। বৃহস্পতিবার সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি মাহবুবুল আলম এসব তথ্য জানান।

প্রথমবারের মতো ঢাকা, চট্টগ্রাম ও বিদেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণসহ আইটি মেলায় দেশের স্বনামধন্য ২৬টি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ৫১টি স্টল রয়েছে। নিয়মিত স্টলের পাশাপাশি গোল্ড স্পন্সর হিসেবে নোকিয়া ও স্মার্ট টেকনোলজি বিডি স্টলও রয়েছে।

প্রণোদনামূলক কর্মকান্ডের জন্য চুয়েট ও বাংলাদেশ কম্পিউটার সোসাইটিসহ ৩টি স্টল বিশেষভাবে বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় শিশুদের জন্য বিশেষ সাইবার গেম জোনও থাকছে। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে লিংক থ্রি, সাইবার পার্টনার সফোজ ও ফুড পার্টনার। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

এসময় উপস্থিত ছিলেন, চেম্বার সহ-সভাপতি ও মেলা কমিটির আহবায়ক সৈয়দ জামাল আহমদ, এসসিআইপি’র
সভাপতি মো. আবদুল্লাহ ফরিদ, সেক্রেটারী জেনারেল সাইফুল ইসলাম মাহিন, নোকিয়ার রিজিওনাল বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. মোজাম্মেল, স্মার্ট টেকনোলজির রিজিওনাল কর্পোরেট হেড কাজী রাসেল ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধি।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দি চিটাগাং চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাষ্ট্রি নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধনের মাধ্যমে দেশের একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সার্বিক কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।

তিনি বলেন, বিভিন্ন সেক্টর এবং শিল্পের উন্নয়নে মেলা ও প্রদর্শনী আয়োজন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নিয়মিত কার্যক্রমের অন্যতম অংশ। এ প্রেক্ষিতে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নীচ তলায় টেম্পরারী এক্সপো সেন্টারে বছরব্যাপী সেক্টরভিত্তিক বিভিন্ন মেলা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সোসাইটি অব চিটাগাং আইটি পার্সোনালকে (এসসিআইটিপি) সাথে নিয়ে চিটাগাং চেম্বার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগাং আইটি ফেয়ার ২০১৭ আয়োজন করতে যাচ্ছে।

ঢাকা, বৃহঃস্পতিবার ৯ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি 6 বার পড়া হয়েছে