bdlive24

ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮.৬১ শতাংশ

শুক্রবার নভেম্বর ১০, ২০১৭, ১১:১১ এএম.


ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮.৬১ শতাংশ

বিডিলাইভ ডেস্ক: সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে লেনদেন বৃদ্ধির পরিমাণ ছিলো ১৮.৬১ শতাংশ।

ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে লেনদেন মোট ৩ হাজার ৫৯১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। তবে এর আগের সপ্তাহে লেনদেন হয় ৩ হাজার ২৭ কোটি ৬২ লাখ টাকার। সেই হিসাবে সমাপ্ত সপ্তাহে লেনদেন বেড়েছে ৫৬৩ কোটি ৫১ লাখ টাকা বা ১৮.৬১ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে 'এ' ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮.৩৯ শতাংশ। 'বি' ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৩.৯৮ শতাংশ। 'এন' ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৫.৬০ শতাংশ। 'জেড' ক্যাটাগরির লেনদেন হয়েছে ২.০৪ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ১.৫৫ শতাংশ বা ৯৪.৫৪ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে ১.৯৪ শতাংশ বা ৪২.৬৪ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ০.৯২ শতাংশ বা ১২.১৮ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৬টি কোম্পানির। আর দর কমেছে ২০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২১৬ কোটি ৭ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক বেড়েছে ১.৫০ শতাংশ। সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টি কোম্পানির। আর দর কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।


ঢাকা, নভেম্বর ১০(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.