সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

‘বিএনপিকে সমাবেশের অনুমতিই প্রমাণ করে সরকার গণতান্ত্রিক’

শুক্রবার, নভেম্বর ১০, ২০১৭

800561370_1510294063.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়ায় প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ কতটা গণতান্ত্রিক; কতটা আন্তরিক।

তিনি বলেন,  দেশে গণতন্ত্র না থাকলে আইপিইউ-সিপিএ সম্মেলন বাংলাদেশে হতো না।  

আজ শুক্রবার সকাল ৮টার দিকে গুলিস্তানে শহীদ নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

গত জাতীয় সংসদ নির্বাচনে বিএন‌পির অংশ না নেয়ার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচনে বিএন‌পি আসে‌নি বলে গণতন্ত্রের কী দোষ? অথচ গণতন্ত্র নেই বলে তারা বিষোদগার করে সরকারের বিরুদ্ধে।

তিনি বলেন, নূর হোসেন গণতন্ত্রের জন্য রক্ত দিয়ে গেছেন, জীবন দিয়ে গেছেন।  নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্র মুক্তি পেয়েছে।  অনেক রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

বিএনপিকে আসন্ন নির্বাচনে আনার কোনো উদ্যোগ আওয়ামী লীগ নেবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আহ্বান জানালেও তারা নির্বাচনে আসবে, না জানালেও নির্বাচনে আসবে। তবে আমরা চাই বিএনপির অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, এবিএম রিয়াজুন কবির কাওছার, আনোয়ার হোসেন প্রমুখ।

ঢাকা, শুক্রবার, নভেম্বর ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন