সর্বশেষ
বুধবার ৩রা মাঘ ১৪২৪ | ১৭ জানুয়ারি ২০১৮

গণতন্ত্রের দরজা খুলুন: গয়েশ্বর

শনিবার ১১ই নভেম্বর ২০১৭

1623080226_1510337309.jpg
বিডিলাইভ রিপোর্ট :
গণতন্ত্রের পথ খুলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বস্তিতে ঘুমানোর পরামর্শ দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আপনার ভালোর জন্য গণতন্ত্রের দরজা খুলুন।

তিনি বলেন, ইনুর (তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু) মত অনেকেই কিন্তু বলে আপনি শোনেন না। আপনার দলের অপকর্ম করা নেতাদের বাচাতে গিয়ে গণতন্ত্রের দরজা বন্ধ করবেন না এবং দেশের মানুষকদের সস্তিতে থাকতে দেন। আপনিউ সস্তিতে ঘুমান।

প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গয়েশ্বর বলেন, 'আসেন আমরা একতাবদ্ধ ভাবে বাংলাদেশে গণতন্ত্রের চর্চা করি।'

শুক্রবার সন্ধায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল-কেন্দ্রীয় কমিটি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, স্বাধীনতা যুদ্ধের মূল চেতনাই হল গণতন্ত্র। সেই গণতন্ত্রকে নির্বাসনে দিয়ে, রুগ্ন করে, অসুস্থ করে, এস কে সিনহার মত ছুটি দিয়ে কোনদিন ভালো কিছু আশা করা যায় না। বিদেশের কুটনৈতিকরা মাঝে মাঝে বলে থাকেন, শেখ হাসিনার জন্য একটা কমফরটেবল এক্সিট ফর প্রেজেন্ট গভারমেন্ট, অর্থাৎ আরামদায়ক দরজা তৈরি করা, যেটা দিয়ে শেখ হাসিনা যেতে (ক্ষমতা ছাড়ার দিকে ইঙ্গিত করে) পারেন। এই কথার উত্তর গতকাল আমাদের নেত্রী (বেগম খালেদা জিয়া) দিয়েছেন। উনি বলেছেন 'আমি শেখ হাসিনাকে ক্ষমা করে দিয়েছি'।

বেগম খালেদা জিয়া এই বক্তব্যের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, 'এ কথা বলেছেন এজন্য যে, তিনি বুঝাতে চেয়েছেন, 'আমি (খালেদা জিয়া) প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করি না এবং আমি কারোর সাথে অশোভন আচারন করবো না এবং সেটা শেখ হাসিনার নাম ধরেই বলেছেন।'

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় এবং সভাপতি ও বাগেরহাট জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. ফারহানা জাহান নিপার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।


ঢাকা, শনিবার ১১ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি 6 বার পড়া হয়েছে