সর্বশেষ
বুধবার ৩রা মাঘ ১৪২৪ | ১৭ জানুয়ারি ২০১৮

খুবির প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শনিবার

2017-11-11 02:37:40

940375490_1510346260.png
বিডিলাইভ ডেস্ক :
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ শনিবার। এবার ছয়টি স্কুল ও একটি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২০৪টি আসনের বিপরীতে ২৯১৪০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফলে প্রতি আসনের বিপরীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ২৪ জন ।
 
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), রেভারেন্ড পল্স ও হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউ খুলনা উপকেন্দ্রে আসন বিন্যাস করা হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল কেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ৫১২৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে রোল নম্বর- ৫১২৫ থেকে ১২৯৯০ পর্যন্ত, রেভারেন্ড পল্স স্কুল (সিএসএস), গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর- ১২৯৯১ থেকে ১৪১৬৯ পর্যন্ত এবং হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট, গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর- ১৪১৭০ থেকে ১৪৮১৭ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া বিকাল ৩ টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ৬টি স্কুল এবং ১টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেয়া হবে।


ঢাকা, 2017-11-11 02:37:40 (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি 0 বার পড়া হয়েছে