সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

খুবির প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শনিবার

শনিবার, নভেম্বর ১১, ২০১৭

940375490_1510346260.png
বিডিলাইভ ডেস্ক :
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ শনিবার। এবার ছয়টি স্কুল ও একটি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২০৪টি আসনের বিপরীতে ২৯১৪০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফলে প্রতি আসনের বিপরীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ২৪ জন ।
 
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), রেভারেন্ড পল্স ও হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউ খুলনা উপকেন্দ্রে আসন বিন্যাস করা হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল কেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ৫১২৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে রোল নম্বর- ৫১২৫ থেকে ১২৯৯০ পর্যন্ত, রেভারেন্ড পল্স স্কুল (সিএসএস), গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর- ১২৯৯১ থেকে ১৪১৬৯ পর্যন্ত এবং হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট, গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর- ১৪১৭০ থেকে ১৪৮১৭ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া বিকাল ৩ টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ৬টি স্কুল এবং ১টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেয়া হবে।


ঢাকা, শনিবার, নভেম্বর ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন