bdlive24

'উন্নয়নের স্বার্থে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন'

শনিবার নভেম্বর ১১, ২০১৭, ০৪:২৬ পিএম.


'উন্নয়নের স্বার্থে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন'

বিডিলাইভ ডেস্ক: দেশের উন্নয়নের স্বার্থে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেন, একটি সরকার যদি পর পর রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় তাহলে দেশের উন্নতি হয়। বর্তমান সরকার দক্ষতার সাথে দেশ পরিচালনা করছে।

শনিবার দুপুরে ভোলা জেলার উপজেলা সদরে ভেদুরিয়া খেয়াঘাট এলাকায় ‘শ্রীপুর-ভোলা-গঙ্গাঁপুর’ নৌ পথের ক্যাপিটাল ড্রেজিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার মো: মোকতার হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদার।

বিএনপির সঙ্গে সংলাপের কোন সম্ভাবনা নেই জানিয়ে বাণিজ্য মন্ত্রী বলেন, বিগত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে সংলাপের জন্য ফোন করেছিলেন। খালেদা জিয়া সেটা প্রত্যাখান করে সন্ত্রাসের পথ বেছে নেন।

তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া দেশে সন্ত্রাস, নৈরাজ্য ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেও সেই নির্বাচন বন্ধ করতে পারেনি। তিনি নির্বাচনে এলেন না, এটাতো আমাদের দোষ না। তাই আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে।

ভোলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্য প্রায় ১৬’শ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিগত সময়ে নদী ভাঙ্গলেও বর্তমানে এখানে নদী ভাঙ্গছেনা। তারপরেও যেসব স্থান এখনো ঝুঁকিপুর্ণ সেসব এলাকায় দ্রুত কাজ শুরু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পরে নদী রক্ষায় ব্যাপক উদ্যেগ গ্রহন করেন। বর্তমান মহাজোট সরকারের প্রথম মেয়াদে দেশে ১৪টি ড্রেজার সংগ্রহ করা হয়েছে। বর্তমানে আরো ২০টি ড্রেজার সংগ্রহের কাজ চলছে।

শাজাহান খান বলেন, খালেদা জিয়া সরকার সম্পর্কে বিভ্রান্তি ছড়াচ্ছেন। তিনি সত্য না বলে মিথ্যাচার করছেন। তারা নাকি সরকারের কোন উন্নয়ন দেখেন না। আসলে সরকারের বিরুদ্ধে বলা তাদের রোগে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে। খাদ্য ঘাটতি কাটিয়ে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমরা খাদ্য রপ্তানি করি। দেশে এখন আর বিদ্যুৎ ঘাটতি নেই।


ঢাকা, নভেম্বর ১১(বিডিলাইভ২৪)// কে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.