সর্বশেষ
মঙ্গলবার ২রা মাঘ ১৪২৪ | ১৬ জানুয়ারি ২০১৮

ঢাকা মেডিকেলে নার্সের উপরে হামলা, আটক ২

শনিবার ১১ই নভেম্বর ২০১৭

2091921562_1510405192.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্তিকা আক্তার নামের এক নার্সকে মারধোরের অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন- শাহিন ও চয়ন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ)।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানা এলাকা থেকে বিষপানে গুরুতর অসুস্থ অবস্থায় ফাহিম (২৩) নামের এক যুবককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। পরে তাকে নতুন ভবনের মেডিসিন বিভারে সাত তলার ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর চারটার সময়ে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত ঘোষণার সঙ্গে সঙ্গে ফাহিমের কয়েকজন স্বজনরা কর্তব্যরত নার্স মৃত্তিকার উপরে চড়াও হয়। এক পর্যায়ে তারা ওই নার্সকে মারধোর করে। পরে তাকে হাসপাতালের কর্মীরা উদ্ধার করে জরুরি বিভাগে এনে চিকিৎসা দেয়।

শাহবাগ থানার উপ পরিদর্শক রোহিদুল ইসলাম বলেন, নার্সকে লাঞ্ছিত করার ঘটনায় মৃত রোগীর দুই স্বজনকে আটক করা হয়েছে। বর্তমানে হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়া চলছে।

ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি কামাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জুয়েল এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার দুপুর ১২টায় হাসপাতালের জরুরি বিভাগে সংগঠনের কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ আহ্বান করেছেন।

ঢাকা, শনিবার ১১ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 0 বার পড়া হয়েছে