সর্বশেষ
শনিবার ৬ই মাঘ ১৪২৪ | ২০ জানুয়ারি ২০১৮

হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না: খালেদা

রবিবার ১২ই নভেম্বর ২০১৭

1296435265_1510490656.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না, হতে পারে না। প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনারদের বলব,দেশে একটি সুষ্ঠু নির্বাচন করার দায়িত্ব আপনাদের। আপনারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কথা বলুন।

আজ রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশে তিনি এসব কথা বলেন। ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপি এই সমাবেশের আয়োজন করেছে।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে খালেদা বলেন, শুধু মোতায়েন করলেওই হবে না, তাদের ম্যাজিস্ট্রেসি পাওয়ারও দিতে হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে আপত্তি জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, কোনো ইভিএম চলবে না। ইভিএম বন্ধ করতে হবে। ইভিএম আমরা চাই না।

প্রায় দেড় বছর পর রাজধানীতে বিএনপি এত বড় পরিসরে সমাবেশ করেছে। বিএনপির সমাবেশে যোগ দিতে সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ ঢাকায় আসা শুরু করে।

এই সমাবেশে জনসমাগম ঠেকাতে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে সরকার পরিকল্পিতভাবে বাস চলাচল বন্ধ করে দেয় বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। সমাবেশে জনসমাগমে পথে পথে বাধা দেওয়ার অভিযোগ তুলে তার নিন্দা জানান খালেদা।

বেলা ২টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জনসভা শুরু হয়। তার এক ঘণ্টা পর খালেদা জিয়া সমাবেশস্থলে পৌঁছান। এসময় চার দিক থেকে তার নামে স্লোগান ওঠে। তিনি হাত উঁচিয়ে নেতা-কর্মীদের শুভেচ্ছার জবাব দেন।

৭ নভেম্বর ‘বিপ্লব ও জাতীয় সংহতি দিবস’ উপলক্ষে এই সমাবেশ ডাকা হলেও এতে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি গুরুত্ব পায়।

জনসভার জন্য উদ্যানে ৬০ ফুট লম্বা ও ৩০ ফুট প্রশস্ত মঞ্চ নির্মাণ করে বিএনপি। মঞ্চের চারপাশে বসানো হয়ে সিসি টিভি ক্যামেরা। মঞ্চের সামনে ৩০ ফুট জায়গায় বেষ্টনি দেওয়া হয়।

ঢাকা, রবিবার ১২ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি 12 বার পড়া হয়েছে