সর্বশেষ
সোমবার ৭ই কার্তিক ১৪২৫ | ২২ অক্টোবর ২০১৮

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৪

রবিবার, নভেম্বর ১২, ২০১৭

1696724951_1510492835.jpg
জাবি প্রতিনিধি :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার দিতে এসে জালিয়াতির দায়ে ৪ জনকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার বিশ্ববিদ্যালয়ের সাক্ষাৎকার গ্রহণের প্রথমদিনে বিভিন্ন অনুষদ থেকে অভিযুক্তদের আটক করা হয়। আটককৃতরা হলেন বগুড়ার তহিদুল ইসলামের ছেলে মো. মাহবুব হোসেন, কুষ্টিয়ার মো. আবুল কালাম আজাদের ছেলে মো. আশিকুল হাসান রবিন, ময়মনসিংহের আব্দুল হান্নানের ছেলে মো. ইমাম হোসাইন, ঢাকা কেরানীগঞ্জের হারেস মিয়ার ছেলে মো. অমিত হাসান।

এদের মধ্যে মাহবুব ‘ই-ইউনিট’(বাণিজ্যিক অনুষদ) এ ৩য় স্থান অর্জন করেছিলেন। তার ভর্তি পরীক্ষার রোল নং-৫৩০৯৪২। রবিন ‘এফ-ইউনিট’ (আইন অনুষদ) এর ১৬ তম (রোল নং-৬২৯৫৬৭) এবং একই অনুষদে ইমাম হোসাইন ৩য় (রোল নং-৬৩৭৩৪৪) স্থান অর্জন করেন। এছাড়া অভিযুক্ত অমিত আইআইটির ভর্তি পরীক্ষায় ১১ তম (রোল নং-৮১২৫৮৬) স্থান অর্জন করেন।
 
খোঁজ নিয়ে জানা যায়, সাক্ষাৎকারের সময় স্বাক্ষর ও হাতের লেখা না মেলায় তাদের সন্দেহ করা হয়। পরে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা বলে, নিজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করে অন্যের মাধ্যমে পরীক্ষা দিয়েছিল। এসময় অমিত ৬ লক্ষ টাকায় বিনিময়ে এক ছাত্রলীগ নেতার মাধ্যমে বদলি পরীক্ষা দেওয়ার কথা স্বীকার করেন। এছাড়া রবিন ৬ লক্ষ টাকা এবং মাহবুব হোসেন সাড়ে ৩ লক্ষ টাকার বিনিময়ে অন্যের মাধ্যমে বদলি পরীক্ষা দেওয়ানোর কথা স্বীকার করেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, সাক্ষাৎকারের সময় জালিয়াতির প্রমাণ পাওয়ার পর তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

ঢাকা, রবিবার, নভেম্বর ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন