bdlive24

ফের রিমান্ডে ভারতীয় শিক্ষার্থী উইলসন

রবিবার নভেম্বর ১২, ২০১৭, ০৭:৪৫ পিএম.


ফের রিমান্ডে ভারতীয় শিক্ষার্থী উইলসন

চট্টগ্রাম ব্যুরো: ভারতীয় শিক্ষার্থী মোহাম্মদ আতিফ শেখ খুনের ঘটনায় একই দেশের আরেক শিক্ষার্থী মাইসনাম উইলসন সিংকে জিজ্ঞাসাবাদের জন্য আবারো ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে উইলসনকে ২ দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফিউদ্দিন এ আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী। তিনি বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ৫ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ১৪ জুলাই গভীর রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ৬ তলা একটি ভবনের ৫ তলা থেকে রক্তাক্ত অবস্থায় আতিফ শেখ এবং আহত অবস্থায় উইলসন সিংকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে আতিফ শেখকে মৃত ঘোষণা করা হয়। আতিফ শেখ ও উইলসন সিং ইউএসটিসির এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী। একই বাসায় তাদের সঙ্গে ইউএসটিসিতে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থী নিরাজ গুরু ও তার স্ত্রীসহ মোট ৫ জন থাকতেন।

হত্যাকাণ্ডের ৪ দিন পর মঙ্গলবার বিকেলে আতিফের বাবা আব্দুল খালেক আকবর শাহ থানায় মামলা দায়ের করেন। মামলায় সুনির্দিষ্টভাবে কাউকে অভিযুক্ত করা না হলেও নিরাজ গুরুসহ ৮ জনকে সন্দেহের তালিকায় রেখেছেন বাদি। মামলা দায়েরের পর ১৯ জুলাই নিরাজকে আটক করে আকবর শাহ থানা পুলিশ। ২৩ জুলাই আটক করা হয়েছে উইলসন সিংকে। দুই দফা রিমান্ডে জিজ্ঞাসাবাদে উইলসন ঘটনার বিষয়ে কিছুই মনে পড়ছে না বলে তথ্য দেন পিবিআই কর্মকর্তাদের। এরপর তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে উইলসনের মানসিক সুস্থতা নিরূপণে মেডিকেল বোর্ড গঠন করা হয়।

সম্প্রতি মেডিকেল বোর্ড উইলসনকে সম্পূর্ণ সুস্থ বলে প্রতিবেদন দেয়। এরপর তদন্ত কর্মকর্তা আদালতে আবারো রিমান্ডের আবেদন জানান।


ঢাকা, নভেম্বর ১২(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.