সর্বশেষ
শনিবার ৯ই আষাঢ় ১৪২৫ | ২৩ জুন ২০১৮

রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশে হাসপাতাল বসাবে ইরান

সোমবার, নভেম্বর ১৩, ২০১৭

228635734_1510528752.jpg
বিডিলাইভ ডেস্ক :
মিয়ানমারের সেনা ও উগ্রবাদী বৌদ্ধদের নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলমানদের মানবিক সহায়তা দেয়ার জন্য একটি হাসপাতাল স্থাপন করবে ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি। তবে, কবে নাগাদ এর কার্যক্রম শুরু হবে তা জানা যায়নি।

বাংলাদেশে ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধি হাসান এসফান্দিয়ার রোববার জানান একথা জানান। তিনি জানিয়েছেন, তারা রোহিঙ্গা উদ্বাস্তুদের মাঝে চিনি, রান্নার তেল এবং চা-সহ নানারকম ত্রাণ সামগ্রী বিরতণ করেছেন। এর আগে, ইরান কয়েক দফায় বিমানে করে বিপুল পরিমাণ কম্বল, খাদ্যসামগ্রী ও জরুরি পণ্য এবং ওষুধ পাঠিয়েছে ইরান।

গত ২৫ আগস্ট মিয়ানমারের সেনাবাহিনী তাদের ক্যাম্পে হামলার অজুহাত তুলে রোহিঙ্গা মুসলমানদের ওপর ব্যাপক হত্যাযজ্ঞ ও নির্যাতন শুরু করে। সেনাদের সঙ্গে যোগ দেয় উগ্রবাদী বৌদ্ধরা। নির্যাতনের মুখে টিকতে না পেরে নিজেদের ভিটে-মাটি ছেড়ে এ পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নিয়েছে ছয় লাখের বেশি মানুষ।

তবে দুঃখজনক হচ্ছে, এত হত্যা-নির্যাতনের মুখেও মিয়ানমারের নেত্রী অং সান সুচি এসব বন্ধে কোনো কার্যকর পদক্ষেপ নেন নি বরং তিনি সেনাদের পক্ষে সাফাই গেয়েছেন এবং রাখাইন রাজ্যে কোনো সহিংসতা হয় নি বলে দাবি করে আসছেন।

ঢাকা, সোমবার, নভেম্বর ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন