bdlive24

কক্সবাজার হোটেল ও মিষ্টির দোকানকে ১১ লক্ষাধিক টাকা জরিমানা

সোমবার নভেম্বর ১৩, ২০১৭, ০৯:৫৩ এএম.


কক্সবাজার হোটেল ও মিষ্টির দোকানকে ১১ লক্ষাধিক টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি: পর্যটন শহর কক্সবাজারে দীর্ঘদিন ধরে বিভিন্ন খাবার হোটেল ও মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগে ঝটিকা অভিযান চালিয়ে র‌্যাবের ভ্রাম্যমান আদালত ১০ লাখ টাকা ও জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করে।

আজ রোববার র‌্যাবের ভ্রাম্যমান আদালত শহরের অভিজাত খাবার হোটেল পৌষী থেকে ৪ লাখ, ঝাউবন থেকে ১ লাখ, নিরিবিলি অর্কিড থেকে ৭৫ হাজার, আলগণি থেকে ৫০ হাজার টাকা, হোটেল বিরাম থেকে ১ লাখ টাকা, অভিজাত মিষ্টির দোকান পাল’র দোকান থেকে ৭৫ হাজার টাকা ও চৌরঙ্গী থেকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৭ কক্সবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তা মোহাম্মদ সরওয়ার আলম জানান, ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার আইনে এসব খাবার হোটেল ও মিষ্টির দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়। এসব খাবারের দোকানে নোংরা পরিবেশে খাবার তৈরি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি করা হয়। দোকান থেকে জরিমানা আদায়ের পর এসব দোকানকে কঠোর সাবধান ও সতর্ক করা হয়েছে।

অন্যদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিডিআর ক্যাম্প সংলগ্ন আইসক্রিম ফ্যাক্টরীতে ৫০ হাজার টাকা ও বাস টার্মিনাল নিউ ঢাকা ফুড বেকারি থেকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ভবিষ্যতের জন্য ওই সব দোকানগুলোকে কঠোরভাবে সাবধান করে দেয়া হয়। এ সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়।


ঢাকা, নভেম্বর ১৩(বিডিলাইভ২৪)// জে এস
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.