সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

বরিশালের অতি দরিদ্ররা পাবে ২০ হাজার কম্বল

সোমবার, নভেম্বর ১৩, ২০১৭

114396709_1510584447.jpg
বরিশাল ব্যুরো :
বরিশাল জেলার দশ উপজেলার অতি দরিদ্রদের মাঝে বিতরণের জন্য প্রথম দফায় শীতকালীন ২০ হাজার কম্বল এসেছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ওই কম্বল ইতিমধ্যে জেলার ১০ উপজেলায় বণ্টন করেছে জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা।
 
জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ের অফিস সহকারী মো. জসীম উদ্দিন জানান, শীত মৌসুম শুরুর পূর্বে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রথম দফায় বরিশালের অতি দরিদ্রদের বিতরণের জন্য ২০ হাজার কম্বল বরাদ্দ হয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসন থেকে ওই কম্বল উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের জন্য ৫০০টি কম্বল সংরক্ষিত রয়েছে।
 
অক্টোবর মাসে প্রথম দফায় বরিশাল সদর উপজেলায় ১০টি ইউনিয়নের জন্য ২ হাজার ৮৮১টি, বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ২ হাজার ৮৭০টি, বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ২০০টি, মেহেন্দিগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন ও পৌরসভার জন্য ২ হাজার ৪৩৫টি, হিজলা উপজেলার ৬টি ইউনিয়নের জন্য ২ হাজার ১৩৪টি, মুলাদী উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ৪৯০টি, বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের জন্য ১ হাজার ২৮৬টি, উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ৬৭২টি, গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ৯৮৩টি, আগৈলঝাড়া উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ১ হাজার ৫৪৯টি কম্বল স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।
 
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আবদুল লতিফ জানান, জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা শীত মৌসুমে তিন বা ততোধিক ধাপে দুস্থদের মাঝে বিতরণের জন্য কম্বল বরাদ্দ পাই। শীত মৌসুমে ষাটোর্ধ বয়স্ক দারিদ্র ও দুস্থদের মধ্যে বিতরণের জন্য এই কম্বল বরাদ্দ হয়ে থাকে। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রথম দফায় ২০ হাজার কম্বল এসেছে, যা ইতিমধ্যে ১০ উপজেলায় বণ্টন করা হয়েছে।

ঢাকা, সোমবার, নভেম্বর ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন